শনিবার, ১৬ই জানুয়ারি, ২০২১ ইং

করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ৩৭, শনাক্ত ২২৯২

নিউজগার্ডেনবিডিডটকম: 

গত ২৪ ঘণ্টায় দেশে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে আরও ৩৭ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃত্যু হয়েছে ছয় হাজার ৫২৪ জনের।

নতুন করে শনাক্ত হয়েছেন দুই হাজার ২৯২ জন। সব মিলিয়ে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে চার লাখ ৫৬ হাজার ৪৩৮ জনে।

বৃহস্পতিবার (২৬ নভেম্বর) বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, ঢাকা সিটিসহ দেশের বিভিন্ন হাসপাতালে ও বাড়িতে উপসর্গবিহীন রোগীসহ গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন দুই হাজার ২৭৪ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন তিন লাখ ৭১ হাজার ৪৫৩ জন।

গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ১৩ দশমিক ৪৪ শতাংশ। এখন পর‌্যন্ত শনাক্তের হার ১৬ দশমিক ৮২ শতাংশ। শনাক্তের বিবেচনায় সুস্থতার হার ৮১ দশমিক ৩৮ শতাংশ। মৃত্যুহার ১ দশমিক ৪৩ শতাংশ।

এতে আরও জানানো হয়, সারাদেশে সরকারি-বেসরকারি ব্যবস্থাপনায় ১১৮টি ল্যাবে নমুনা সংগ্রহ ও পরীক্ষা করা হয়েছে। গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ১৬ হাজার ৪৯৪ জনের। আগের নমুনাসহ মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ১৭ হাজার ৫২টি। এ পর্যন্ত নমুনা পরীক্ষা করা হয়েছে ২৭ লাখ ১৩ হাজার ২০২টি।

গত ২৪ ঘণ্টায় মৃত ৩৭ জনের মধ্যে ২৫ জন পুরুষ ও নারী ১২ জন। ৩৭ জনেরই হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু হয়েছে।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে এসেছেন ২০৬ জন ও আইসোলেশন থেকে ছাড় পেয়েছেন ৭৫৩ জন। এ পর্যন্ত আইসোলেশনে এসেছেন ৯০ হাজার ৪৩৩ জন। আইসোলেশন থেকে ছাড়পত্র নিয়েছেন ৭৭ হাজার ৮২৯ জন। বর্তমানে আইসোলেশনে আছেন ১২ হাজার ৬০৪ জন।

Print Friendly, PDF & Email

মতামত