রবিবার, ২৯শে নভেম্বর, ২০২০ ইং

ভ্যাকসিনের জন্য ১০০০ কোটি টাকা বুকিং দিয়েছে বাংলাদেশ: প্রধানমন্ত্রী

নিউজগার্ডেনবিডিডটকম: 

আবিস্কার হওয়ার পর দেশের মানুষ যেন দ্রুত করোনাভাইরাসের ভ্যাকসিন পায়, সে ব্যবস্থা নিয়ে রেখেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ভ্যাকসিন কেনার জন্য এক হাজার কোটি টাকা আগাম বুকিংও দিয়েছে বাংলাদেশ।

বৃহস্পতিবার (১৯ নভেম্বর) দুপুরে রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগ কেন্দ্রীয় কার্যালয়ে দলের সম্পাদকমণ্ডলীর সভায় তিনি এসব কথা বলেন। আওয়ামী লীগ সভাপতি গণভবন থেকে ভিডিও কলে সভায় যুক্ত হন।

প্রধানমন্ত্রী বলেন, ‘দ্বিতীয় দফায় করোনার ধাক্কা আসছে। সবাইকে তাই সচেতন হতে হবে। আমরা কিন্তু আগাম টাকা পয়সা দিয়ে, প্রায় ১ হাজার কোটি টাকা দিয়ে আগাম সেটা বুক করে ফেলেছি যে, যখনই এটা কার্যকর হবে; তখনই তা বাংলাদেশের মানুষ যেন পায়, আমরা সেই ব্যবস্থা নিয়েছি।’

শেখ হাসিনা আরও বলেন, ‘যারা সরকারের বিভিন্ন সমালোচনা করছেন, তারাই বর্তমান সরকারের দেওয়া বিভিন্ন সুবিধা ভোগ করছেন।’ সমালোচনার নামে সরকারের নামে মিথ্যা প্রচারণা না চালানোর আহ্বানও জানান প্রধানমন্ত্রী।

আওয়ামী লীগ সরকার গঠনের পরই দেশের মানুষের ভাগ্য পরিবর্তন হতে শুরু করে। দেশের মানুষের বিশ্বাসও আওয়ামী লীগের উপর, বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

করোনাভাইরাসের কারণে গণভবনে কারাবন্দীর মতো জীবন অতিবাহিত করছেন জানিয়ে আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, অনেকদিন পর সুযোগ পেলাম, অনেক বেশি বকবক করলাম। অনেক বেশি কথা বললাম। এখন আমি একা। কিন্তু জেলখানার মতোই আছি। সেটাই আমার দুঃখ। ২০০৭ থেকে ২০০৮ পর্যন্ত ছিলাম ছোট জেলে, এখন বড় জেলে আছি।

করোনা পরিস্থিতিতে বন্দীর মতো থাকলেও সব কাজ করে যাচ্ছেন উল্লেখ করে শেখ হাসিনা বলেন, ‘যখনই সভা করবেন বা কথা বলবেন, আমাকে লিঙ্ক দেবেন। আমি যোগাযোগ করতে পারব।’ ভিডিও কলে তিনি নিয়মিত যোগাযোগ করতে চান জানিয়ে বলেন, ‘আওয়ামী লীগই তো আমার পরিবার।’

আওয়ামী লীগ সভাপতি বলেন, ‘সবসময় জাতির পিতার আদর্শ নিয়ে চলবেন। আর যারা সমালোচনা করেন তাদের আমি বলব, সমালোচনায় আমার আপত্তি নেই। কিন্তু একটু ভালো কাজ করলে সেটাতেও খুশি থাকেন। যেটুকু করেছি সেটুকুর কথাও একটু বলেন।’

তার আগে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের সভাপতিত্বে সম্পাদকমণ্ডলীর সভা অনুষ্ঠিত হয়। সভায় সূচনা বক্তব্য দেন তিনি। সভায় আরও উপস্থিত ছিলেন দলের যুগ্ম-সাধারণ সম্পাদক তথ্যমন্ত্রী হাছান মাহমুদ, আ ফ ম বাহাউদ্দিন নাছিম, সাংঠনিক সম্পাদক আহমদ হোসেন, এসএম কামাল হোসেন, মির্জা আজম, প্রচার ও প্রকাশনা সম্পাদক আবদুস সোবহান গোলাপ, দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, মুক্তিযুদ্ধবিষয়ক সম্পাদক মৃণাল কান্তি দাস, সাংস্কৃতিক সম্পাদক অসীম কুমার উকিল, শ্রম সম্পাদক হাবিবুর রহমান সিরাজ, তথ্য ও গবেষণা সম্পাদক সেলিম মাহমুদ, অর্থ সম্পাদক ওয়াসিকা আয়েশা খান, স্বাস্থ্য সম্পাদক রোকেয়া সুলতানা, আন্তর্জাতিক সম্পাদক শাম্মী আহমেদ, বন ও পরিবেশ সম্পাদক দেলোয়ার হোসেন, শিল্প ও বাণিজ্য সম্পাদক সিদ্দিকুর রহমান, উপ-দফতর সম্পাদক সায়েম খান প্রমুখ।

Print Friendly, PDF & Email

মতামত