বুধবার, ২৪শে নভেম্বর, ২০২০ ইং

এক মাসের মধ্যে সর্বোচ্চ করোনা রোগী শনাক্ত

নিউজগার্ডেনবিডিডটকম: 

করোনাভাইরাসে সংক্রমিত হয়ে গত ২৪ ঘণ্টায় দেশে আরও ২৪ জনের মৃত্যু হয়েছে। একই সময় নতুন করে করোনাভাইরাসে সংক্রমিত ১ হাজার ৬৯৬ জন শনাক্ত হয়েছেন।

আজ বৃহস্পতিবার স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

এ নিয়ে দেশে এখন পর্যন্ত করোনাভাইরাসে সংক্রমিত শনাক্ত ব্যক্তির সংখ্যা দাঁড়িয়েছে ৩ লাখ ৯৪ হাজার ৮২৭। এখন পর্যন্ত দেশে করোনায় সংক্রমিত হয়ে মারা গেছেন ৫ হাজার ৭৪৭ জন।

স্বাস্থ্য অধিদপ্তরের সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় ১৪ হাজার ৬১১ জনের নমুনা সংগ্রহ করা হয়। একই সময় নমুনা পরীক্ষা করা হয়েছে ১৪ হাজার ৯৫৮ জনের। দেশে এখন পর্যন্ত ২২ লাখ ২১ হাজার ৩৬৯ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে।

স্বাস্থ্য অধিদপ্তরের সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১ হাজার ৬৮৭ জন। এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ৩ লাখ ১০ হাজার ৫৩২ জন।

গত ২৪ ঘণ্টায় করোনায় মারা যাওয়া ২৪ জনের মধ্যে পুরুষ ১৮ জন, নারী ৬ জন। তাঁরা সবাই হাসপাতালে মারা গেছেন।

গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের হার ১১ দশমিক ৩৪ শতাংশ। একই সময় করোনায় মৃত্যুর হার ১ দশমিক ৪৬ শতাংশ। আর সুস্থতার হার ৭৮ দশমিক ৬৫ শতাংশ।

গত ৮ মার্চ দেশে প্রথম করোনাভাইরাসের সংক্রমণ শনাক্তের কথা জানানো হয়। এর ১০ দিনের মাথায় ১৮ মার্চ করোনায় প্রথম মৃত্যুর তথ্য জানায় সরকার।

বাংলাদেশে মার্চের শুরুর দিকে সংক্রমণ শনাক্ত হলেও দ্রুত ছড়াতে শুরু করে মে মাসের মাঝামাঝি গিয়ে। জুনে সংক্রমণ তীব্র আকার ধারণ করে। মাস দুয়েক ধরে নতুন রোগী ও রোগী শনাক্তের হার কমছে। তবে এখন আবার সংক্রমণ বেড়ে যাওয়ার আশঙ্কা করা হচ্ছে।

শুরুর দিকে মৃত্যু কম হলেও ক্রমে তা বাড়তে থাকে। ৪ এপ্রিল থেকে প্রতিদিন করোনায় মৃত্যুর ঘটনা ঘটছে। এর মধ্যে জুন, জুলাই, আগস্টে মৃত্যুর ঘটনা ছিল বেশি। সেপ্টেম্বর থেকে মৃত্যু কমেছে। তবে এখনো প্রতিদিন ২০ জনের বেশি মানুষের মৃত্যু হচ্ছে।

Print Friendly, PDF & Email

মতামত