মঙ্গলবার, ২০শে অক্টোবর, ২০২০ ইং

পদত্যাগ করলেন দুই অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল

নিউজগার্ডেনবিডিডটকম: 

পদত্যাগ করেছেন দুই অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল মুরাদ রেজা ও মো. মোমতাজ উদ্দিন ফকির। তারা তাদের পদত্যাগপত্র সলিসিটর কার্যালয়ে জমা দিয়েছেন বলে জানা গেছে।

আজ রোববার সকালে অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল পদ থেকে পদত্যাগ করার বিষয়টি নিশ্চিত করেন মুরাদ রেজা। তিনি বলেন, ‘আইন মন্ত্রণালয়ের মাধ্যমে রাষ্ট্রপতি বরাবর পদত্যাগপত্র পাঠিয়েছেন।’ তবে কি কারণে পদত্যাগ করেছেন সে সম্পর্কে কোনো মন্তব্য করেননি তিনি।

আর নিজের পদত্যাগের বিষয়টি নিশ্চিত করে মো. মোমতাজ উদ্দিন ফকির বলেন, ‘একান্ত ব্যক্তিগত কারণে পদত্যাগের সিদ্ধান্ত। এর বাইরে কিছু হয়নি।’

এদিকে, আজ রোববার সকাল থেকে দায়িত্ব পালন শুরু করেছেন বাংলাদেশের ১৬তম অ্যাটর্নি জেনারেল এএম আমিন উদ্দিন। গত বৃহস্পতিবার সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি আবু মুহাম্মদ (এএম) আমিন উদ্দিনকে অ্যাটর্নি জেনারেল হিসেবে নিয়োগ দেওয়া হয়। রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ তাকে অ্যাটর্নি জেনারেল পদে নিয়োগ দেন। এএম আমিন উদ্দিন সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সম্পাদক ও দুই মেয়াদে সমিতির সভাপতি পদে নির্বাচিত হয়েছেন।

তার আগে গত ২৭ সেপ্টেম্বর ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালের (সিএমএইচ) আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় মারা যান দেশের ১৫তম অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম। তিনি ২০০৯ সাল থেকে অ্যাটর্নি জেনারেল হিসেবে দায়িত্ব পালন করে আসছিলেন।

Print Friendly, PDF & Email

মতামত