বুধবার, ২৭শে অক্টোবর, ২০২০ ইং

ট্রাম্প–বাইডেনের দ্বিতীয় বিতর্ক বাতিল

নিউজগার্ডেনবিডিডটকম: 

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট প্রার্থীদের দ্বিতীয় সরাসরি বিতর্ক বাতিল হয়ে গেছে। প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ভার্চ্যুয়াল বিতর্কে যোগ দিতে রাজি না হওয়ার কারণেই ডিবেটস কমিশন ১৫ অক্টোবরের অনুষ্ঠেয় বিতর্কটি বাতিল ঘোষণা করেছে।

১৫ অক্টোবরের বিতর্ক নিয়ে প্রেসিডেন্ট ট্রাম্প এবং ডেমোক্র্যাট প্রার্থীর প্রচারশিবির উত্তপ্ত হয়ে ওঠে। করোনাভাইরাসে সংক্রমিত ট্রাম্প জানান, চিকিৎসকের পরামর্শ অনুসারেই তিনি জনসমাগমস্থলে যাবেন। ভার্চ্যুয়াল বিতর্ককে সময় নষ্ট বলে মন্তব্য করেন ট্রাম্প। ট্রাম্পের চিকিৎসক সিন কনলি জানান, আজ ট্রাম্পের করোনায় সংক্রমিত হওয়ার দশম দিন। ট্রাম্পের শরীরে করোনার তেমন উপসর্গ নেই। তিনি জনসমাগমস্থলে যেতে পারবেন। তবে প্রেসিডেন্ট ট্রাম্পের কোভিড-১৯ সংক্রমণ কবে নেগেটিভ এসেছে তা নিয়ে নিশ্চিত কোনো তথ্য জানানো হয়নি।

ডেমোক্র্যাট প্রার্থী জো বাইডেন শিবির থেকে গত বৃহস্পতিবার বিকেলে জানিয়ে দেওয়া হয়, তাঁরা সরাসরি বিতর্কে উপস্থিত হতে চান না। গতকাল শুক্রবার প্রেসিডেন্টসিয়াল ডিবেটস কমিশন বিতর্ক অনুষ্ঠান বাতিল করে দেয়।

কমিশন জানিয়েছে, প্রার্থীদের ২২ অক্টোবরের শেষ বিতর্ক নিয়ে তাঁরা এখন প্রস্তুতি শুরু করেছে। জনস্বাস্থ্য নিরাপত্তা ও করোনাভাইরাস সংক্রমণ নিয়ন্ত্রণের নির্দেশনা মাথায় রেখে ২২ অক্টোবরের বিতর্ক অনুষ্ঠানের প্রস্তুতির কথা জানানো হয়েছে।

ডেমোক্র্যাট প্রার্থী জো বাইডেন মঙ্গলবার পেনসিলভেনিয়াতে এবিসি টিভি আয়োজিত টাউন হল সভায় যোগ দিচ্ছেন।

ট্রাম্পের প্রচার মুখপাত্র টিম মুর্তোফ বলেছেন, প্রেসিডেন্ট ট্রাম্প সম্পূর্ণ সুস্থ। সরাসরি বিতর্ক বাতিল করার কোনো কারণ নেই। ডেমোক্র্যাট প্রার্থী জো বাইডেন মোট তিনটি বিতর্ক করার জন্য রাজি ছিলেন বলে টিম মুর্তোফ উল্লেখ করেন। প্রেসিডেন্টসিয়াল ডিবেটস কমিশন জো বাইডেনকে রক্ষা করার চেষ্টা করছে বলেও তিনি অভিযোগ করেছেন।

Print Friendly, PDF & Email

মতামত