রবিবার, ২৫শে অক্টোবর, ২০২০ ইং

ধর্ষণের প্রতিবাদে রাজধানীর বিভিন্ন সড়কে প্রতিবাদ-মানববন্ধন

নিউজগার্ডেনবিডিডটকম: 

সাম্প্রতিক সময়ে দেশের বিভিন্ন জেলায় ধর্ষণের ঘটনার প্রতিবাদে রাজধানীর একাধিক সড়কে মিছিল, প্রতিবাদ ও মানববন্ধন কর্মসূচি পালিত হচ্ছে। আজ মঙ্গলবার সকাল ১০টার পর থেকে শাহবাগ, ধানমণ্ডি ,মোহাম্মদপুর, মৌচাক ও মালিবাগ এলাকায় প্রতিবাদ ও মানববন্ধন কর্মসূচি পালন করছে শিক্ষার্থীসহ বিভিন্ন সংগঠন।

ধানমন্ডি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ইকরাম আলী জানান, বেলা ১১টার দিকে ধানমন্ডি-৩২ নম্বর এলাকায় ধর্ষণের ঘটনার প্রতিবাদে একটি মানববন্ধন কর্মসূচি পালন করেছে বাংলাদেশ মহিলা যুবলীগের নেতাকর্মীরা।

মোহাম্মদপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আ. লতিফ জানান, মোহাম্মদপুর এলাকার আড়ং-এর সামনে ধর্ষণের ঘটনার প্রতিবাদে একটি মানববন্ধন কর্মসূচি পালন করেছে বিভিন্ন এনজিও ও সংগঠন।

মৌচাক এলাকার এক ব্যক্তি জানান, বেলা সাড়ে ১১টার দিকে ধর্ষণের ঘটনার প্রতিবাদে একটি মিছিল বের করেছে শিক্ষার্থীরা। মৌচাক এলাকা থেকে শিক্ষার্থীদের মিছিলটি মালিবাগ মোড় হয়ে শাহাবাগেরের দিকে গেছে। এ ছাড়াও গতকাল সোমবারের মতো আজও শাহবাগ মোড়ে জড়ো হয়ে ধর্ষণের ঘটনার প্রতিবাদ জানাচ্ছেন বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদসহ একাধিক ছাত্র সংগঠন।

উল্লেখ, নোয়াখালীর বেগমগঞ্জে এক গৃহবধূকে (৩৭) বিবস্ত্র করে নির্যাতনের ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে দেওয়া হয়। এই ঘটনায় গত রোববার বেগমগঞ্জ থানায় মামলা দায়ের করেছেন ভুক্তভোগী ওই নারী।

মামলার এজাহারে তিনি উল্লেখ করেছেন, ঘটনার দিন বাদল ও দেলোয়ারসহ অন্যান্যরা তার স্বামীকে বেঁধে রেখেছিলেন। তারা ধর্ষণের চেষ্টা করে। বিবস্ত্র করে নির্যাতনের ঘটনা তারা ভিডিও ধারণ করে। গত এক মাস ধরে ভিডিও ছড়িয়ে দেওয়ার কথা বলে অনৈতিক প্রস্তাবও দিচ্ছিল উল্লিখিত আসামিরা। কিন্তু তিনি রাজি না হওয়ায় ফেসবুকে ভিডিওটি ছেড়ে দেয় তারা।

এ ঘটনায় ছয় আসামিকে ইতিমধ্যে গ্রেপ্তার করেছে আইনশৃখলা বাহিনী। এ ছাড়াও বিগত কয়েক দিনে ঢাকাসহ দেশের বিভিন্ন জেলায় বেশ কিছু ধর্ষণের ঘটনা ঘটেছে।

Print Friendly, PDF & Email

মতামত