মঙ্গলবার, ২০শে অক্টোবর, ২০২০ ইং

অবশেষে সৌদি এয়ারলাইন্সের টিকিট বিক্রি শুরু

নিউজগার্ডেনবিডিডটকম: 

অবশেষে টিকিট বিক্রি শুরু করেছে সৌদি অ্যারাবিয়ান এয়ারলাইন্স। বৃহস্পতিবার (২৪ সেপ্টেম্বর) দুপুর পৌনে ২টায় হোটেল সোনারগাঁওয়ের কার্যালয়ে টিকিট দেওয়া শুরু করে তারা।

সৌদি এয়ারলাইন্সের জিএম জাহিদ হোসেন টোকেনধারীদের সুশৃঙ্খলভাবে থাকার অনুরোধ জানিয়ে বলেন, ‘রিটার্ন টিকিট কেটে যারা দেশে এসেছিলেন, তারা সবাই পর্যায়ক্রমে টিকিট পাবেন। ’

সৌদি এয়ারলাইন্সের কর্মকর্তারা জানান, কোভিড-১৯ প্রাদুর্ভাব শুরুর আগে যারা রিটার্ন টিকিট কেটে দেশে ফিরেছেন, এখন শুধু তাদের টিকিট দেওয়া হবে। নতুন করে কোনো টিকিট ইস্যু করা হবে না। বৃহস্পতিবার ১ থেকে ৫০০ পর্যন্ত টোকেনধারীদের টিকিট দেওয়া হবে বলেও জানান কর্মকর্তারা।

প্লেনের টিকিটের জন্য গত পাঁচদিন ধরেই হোটেল সোনারগাঁওয়ে সৌদি এয়ারলাইন্সের কার্যালয়ের সামনে অবস্থান করছেন সৌদি যেতে ইচ্ছুক প্রবাসীরা। বুধবার (২৩ সেপ্টেম্বর) সৌদি সরকার আকামার মেয়াদ ২৪ দিন বাড়ানোয় সংকট কেটেছে অনেকটা। এছাড়া, সৌদি এয়ারলাইন্স ও বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ফ্লাইট বাড়ানোয় স্বস্তিতে রয়েছেন তারা।

মাইকে জানানো হয়, আজ ১ থেকে ৫০০ নম্বর টোকেনধারীদের টিকিট দেওয়া হবে। শুক্রবার ৫০১ থেকে ৮৫০, শনিবার ৮৫১ থেকে ১২০০, রোববার ১২০১ থেকে ১৫০০ নম্বর টোকেনধারীদের টিকিট দেওয়া হবে। এছাড়া যারা এখনো টোকেন পাননি, তাদেরকে আগামী ২৯ সেপ্টেম্বর আসতে বলা হয়েছে।

আজ সকাল থেকে কারওয়ান বাজারে সৌদি এয়ারলাইন্সের অফিসের সামনে জড়ো হন প্রবাসীরা। টিকিট নিয়ে যেন কোনো কারসাজি না হয় তা নিশ্চিতের দাবি জানিয়েছেন তারা। এদিকে, পররাষ্ট্র মন্ত্রণলায় সৌদি যেতে ইচ্ছুকদের কোনো ধরনের বিশৃঙ্খলা না করার আহ্বান জানিয়েছে।

Print Friendly, PDF & Email

মতামত