সোমবার, ২৫শে জানুয়ারি, ২০২১ ইং

করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ৩১, শনাক্ত ১৪৭৬

নিউজগার্ডেনবিডিডটকম: 

গত ২৪ ঘণ্টায় দেশে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে আরও ৩১ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃত্যু হয়েছে চার হাজার ৭৩৩ জনের। নতুন করে শনাক্ত হয়েছেন এক হাজার ৪৭৬ জন। সব মিলিয়ে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে তিন লাখ ৩৭ হাজার ৫২০ জনে।

রোববার (১৩ সেপ্টেম্বর) বিকেলে অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, ঢাকা সিটিসহ দেশের বিভিন্ন হাসপাতালে ও বাড়িতে উপসর্গ বিহীন রোগীসহ গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন দুই হাজার ৩৭২ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন দুই লাখ ৪০ হাজার ৬৪৩ জন। সারাদেশে সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় ৯৪টি ল্যাবে নমুনা সংগ্রহ ও পরীক্ষা হয়েছে। গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ হয়েছে ১২ হাজার ৮৫০টি। আগের নমুনাসহ মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ১২ হাজার ৯৯৯টি। এ পর্যন্ত নমুনা পরীক্ষা হয়েছে ১৭ লাখ ২৮ হাজার ৪৮০টি।

এতে আরও জানানো হয়, গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষার হার ১১ দশমিক ৩৬ শতাংশ। এ পর্যন্ত নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৯ দশমিক ৫৩ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৭১ দশমিক ৩০ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার এক দশমিক ৪০ শতাংশ।

বিজ্ঞপ্তিতে নাসিমা সুলতানা জানান, ২৪ ঘণ্টায় মৃত ৩১ জনের মধ্যে ২৫ জন পুরুষ ও নারী ছয় জন। এদের মধ্যে রয়েছেন ঢাকা বিভাগে ১৮ জন, চট্টগ্রাম বিভাগে পাঁচ জন, রাজশাহী, সিলেট ও রংপুর বিভাগে দুই জন করে ছয় জন। এছাড়া খুলনা ও ময়মনসিংহ বিভাগে এক জন করে দুই রয়েছেন। এদের মধ্যে হাসপাতালে মারা গেছেন ২৮ জন, বাড়িতে তিন জন।

মৃতদের বয়স বিশ্লেষণে দেখা যায়, ৬০ বছরের ঊর্ধ্বে ২১ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে সাত জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে দুই জন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে এক জন রয়েছেন।

গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে এসেছেন ২০৮ জন ও আইসোলেশন থেকে ছাড় পেয়েছেন ৩৯৯ জন। এ পর্যন্ত আইসোলেশনে এসেছেন ৭৬ হাজার ৭৭৯ জন। আইসোলেশন থেকে ছাড়পত্র নিয়েছেন ৫৮ হাজার ৬৪৪ জন। বর্তমানে আইসোলেশনে আছেন ১৮ হাজার ১৩৫ জন।

Print Friendly, PDF & Email

মতামত