শনিবার, ৩১শে অক্টোবর, ২০২০ ইং

সি আর দত্তের মরদেহ সিএমএইচে, শেষকৃত্য মঙ্গলবার

নিউজগার্ডেনবিডিডটকম: 

ক্তিযোদ্ধা মেজর জেনারেল (অব.) চিত্তরঞ্জন দত্ত (সি আর দত্ত) বীর উত্তমের মরদেহ সম্মিলিত সামরিক হাসপাতালের (সিএমএইচ) মরচ্যুয়ারিতে নেওয়া হয়েছে। আগামীকাল মঙ্গলবার রাজধানীর বাসাবো-সবুজবাগ এলাকার শ্রী শ্রী বরদেশ্বরী কালীমাতা মন্দিরে তার শেষকৃত্য সম্পন্ন হবে।

এর আগে আজ সোমবার সকাল ৮টা ৪০ মিনিটে এমিরেটস এয়ারলাইনসের একটি ফ্লাইটে তার মরদেহ রাজধানীর হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছায়।

সোমবার সকালে বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট রানা দাশগুপ্ত বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ‘সি আর দত্তের মরদেহ সম্মিলিত সামরিক হাসপাতালের (সিএমএইচ) মরচ্যুয়ারিতে নেওয়া হয়েছে। আজ সেখানেই রাখা হবে। আজ আর কোন আনুষ্ঠানিকতা হবে না।’

অ্যাডভোকেট রানা দাশগুপ্ত বলেন, ‘আগামীকাল মঙ্গলবার সকাল ৭টায় তার মরদেহ বনানী ডিওএইচএসের বাসায় নেওয়া হবে। এরপর সেখান থেকে ঢাকেশ্বরী মন্দিরে নেওয়া হবে। সেখানে তাকে রাষ্ট্রীয় সম্মাননা প্রদান করা হবে। দেশের বিভিন্ন সংগঠন ও রাজনৈতিক দলও সেখানে তার প্রতি শ্রদ্ধা নিবেদন করবেন।’

‘তারপর রাজধানীর বাসাবো-সবুজবাগ এলাকার শ্রী শ্রী বরদেশ্বরী কালীমাতা মন্দিরে শেষকৃত্যের জন্য নেওয়া হবে সি আর দত্তের মরদেহ। সেখানেই তাকে গানস্যালুট দেওয়া হবে’, যোগ করেন বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক।

উল্লেখ্য, গত মঙ্গলবার (২৫ আগস্ট) বাংলাদেশ সময় সকাল ৯টার দিকে যুক্তরাষ্ট্রের ফ্লোরিডার একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় সি আর দত্ত মৃত্যুবরণ করেন। তার বয়স হয়েছিল ৯৩ বছর।

Print Friendly, PDF & Email

মতামত