সোমবার, ২৬শে অক্টোবর, ২০২০ ইং

করোনায় মৃত্যু আরও ৩৭ জনের, নতুন শনাক্ত ২৯৪৯ জন

নিউজগার্ডেনবিডিডটকম: 

দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়ে আরও ৩৭ জন মারা গেছেন। এ নিয়ে এ পর্যন্ত করোনায় মৃত্যু দাঁড়ালো ২ হাজার ২৭৫ জনে। একই সময়ে করোনা আক্রান্ত ২ হাজার ৯৪৯ জন শনাক্ত হয়েছেন। এ নিয়ে মোট ১ লাখ ৭৮ হাজার ৪৪৩ জন করোনায় আক্রান্ত হলেন।

এদিকে, গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়ে উঠেছেন এক হাজার ৮৬২ জন। ফলে করোনায় আক্রান্ত মোট ৮৬ হাজার ৪০৬ জন সুস্থ হয়ে উঠলেন।

শুক্রবার (১০ জুলাই) দুপুরে কোভিড-১৯ সংক্রান্ত স্বাস্থ্য অধিদফতরের নিয়মিত অনলাইন বুলেটিনে এসব তথ্য তুলে ধরেন অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

ব্রিফিংয়ে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় সারাদেশে নমুনা সংগ্রহ করা হয়েছে ১৪ হাজার ৩৭৭টি। আগের দিনের নমুনাসহ মোট নমুনা পরীক্ষা হয়েছে ১৩ হাজার ৪৮৮টি। এ নিয়ে দেশে মোট ৯ লাখ ১৮ হাজার ২৭২টি নমুনা পরীক্ষা করা হলো।
বুলেটিনের তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় ২ হাজার ৯৪৯ জনের শরীরে কোভিড-১৯-এর উপস্থিতি পাওয়া গেছে। এ নিয়ে দেশে করোনায় আক্রান্তের সংখ্যা দাঁড়াল ১ লাখ ৭৮ হাজার ৪৪৩ জনে। গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ বিবেচনায় শনাক্তের হার ২১ দশমিক ৮৬ শতাংশ। আর এ পর্যন্ত নমুনা পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ১৯ দশমিক ৪৩ শতাংশ।

এদিকে, করোনাভাইরাসে আক্রান্ত ৩৭ জন গত ২৪ ঘণ্টায় মারা গেছেন। এ নিয়ে করোনায় আক্রান্ত হয়ে মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ২ হাজার ২৭৫ জনে। আক্রান্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ২৭ শতাংশ। গত ২৪ ঘণ্টায় মৃত্যুবরণকারীদের মধ্যে পুরুষ ২৯ জন, নারী ৮ জন। আর এখন পর্যন্ত করোনায় মোট মৃত্যুর মধ্যে পুরুষ এক হাজার ৮৯৯ জন, নারী ৪৭৬ জন। শতকরা হিসাবে পুরুষ মারা গেছেন ৭৯ দশমিক ০৮ শতাংশ, নারী ২০ দশমিক ৯২ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় যারা মারা গেছেন, তাদের মধ্যে সর্বোচ্চ ১৫ জনের বয়স ৬১ থেকে ৭০ বছরের মধ্যে। এছাড়া ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ৯ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে সাত জন, ৭১ বছরের বেশি বয়সী চার জন এবং ৩১ থেকে ৪০ ও ২১ থেকে ৩০ বছরের মধ্যে একজন মারা গেছেন।

ডা. নাসিমা সুলতানা বলেন, গত ২৪ ঘণ্টায় আরও ১ হাজার ৮৬২ জন করোনায় আক্রান্ত রোগী সুস্থ হয়েছেন। এ নিয়ে মোট সুস্থ হলেন ৮৬ হাজার ৪০৬ জন। আক্রান্ত বিবেচনায় সুস্থতার হার ৪৮ দশমিক ৪২ শতাংশ।

Print Friendly, PDF & Email

মতামত