শনিবার, ২৩শে অক্টোবর, ২০২০ ইং

স্বাস্থ্যখাতে অনিয়মের বিরুদ্ধে শুদ্ধি অভিযান শুরু: ওবায়দুল কাদের

নিউজগার্ডেনবিডিডটকম: 

স্বাস্থ্যখাতে অনিয়মের বিরুদ্ধে চলমান অভিযান অব্যাহত থাকবে বলে মন্তব্য করেছেন সরকারি দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি বলেন, নমুনা পরীক্ষার ভুয়া সনদ, প্লাজমা ডোনেশন, সুরক্ষাসামগ্রী ক্রয়, হাসপাতালের যন্ত্রপাতি সংগ্রহসহ স্বাস্থ্যখাতে নানা অনিয়মের বিরুদ্ধে শেখ হাসিনা সরকারের শুদ্ধি অভিযান শুরু হয়েছে।

আজ বৃহস্পতিবার সরকারি বাসভবন থেকে দলীয় সভাপতির রাজনৈতিক কার্যালয়ে যুক্ত হয়ে ভিডি কনফারেন্সে সড়ক পরিবহব ও সেতৃ মন্ত্রী ওবায়দুল কাদের এসব কথা বলেন।করোনা–সংক্রমিত রেড জোনভুক্ত জেলা ও বন্যায় ক্ষতিগ্রস্ত জেলার বিভিন্ন হাসপাতালে উন্নতমানের ভাইরাস প্রতিরোধী সামগ্রী বিতরণ কার্যক্রমের অংশ হিসেবে এ ভিডিও কনফারেন্সের আয়োজন করে ত্রাণ ও সমাজকল্যাণ উপকমিটি।

ওবায়দুল কাদের বলেন, অপরাধীর কোনো দলীয় পরিচয় নেই, যতই ক্ষমতাধর হোক তাকে আইনের আওতায় আসতে হবে।তিনি হুশিয়ার করেন, যারা জনগণের অসহায়ত্ব নিয়ে অবৈধ ব্যবসা করছে, প্রতারণা করছে, তাদের বিরুদ্ধে সরকার জিরো টলারেন্স নীতিতে অটল।

সেতুমন্ত্রী বলেন, সরকারের নানামুখী উদ্যোগের অংশ হিসেবে ৫০ লাখ মানুষের মধ্যে ২৫০০ টাকা প্রদান করা হচ্ছে।ইতিমধ্যে কিছু কিছু অসামঞ্জস্য ধরা পড়ায় সরকার নিজ উদ্যোগেই তদন্ত করে যাচাই–বাছাইয়ের মাধ্যমে প্রকৃত অসহায় ব্যক্তিদের সহায়তার টাকা দিচ্ছে।

করোনা–সংকটের পাশাপাশি বন্যাদুর্গত অসহায় মানুষের সুরক্ষা করা সরকারের জন্য নতুন আরেকটি চ্যালেঞ্জ উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, প্রতি বছর নানান ধরনের প্রাকৃতিক দূর্যোগ মোকাবেলায় বাংলাদেশের সক্ষমতা বিশ্বব্যাপি প্রশংসিত হয়েছে।সংকটের সাহসী ও মানবিক নেতৃত্ব প্রধানমন্ত্রী শেখ হাসিনা হলেন মানবিকতার আধার ও আস্থার ঠিকানা।তিনি সবসময় অসহায় মানুষের পাশে আছেন।

Print Friendly, PDF & Email

মতামত