শনিবার, ২৭শে নভেম্বর, ২০২০ ইং

মানব পাচারের অভিযোগ: লক্ষ্মীপুরের এমপি পাপুল কুয়েতে গ্রেফতার

নিউজগার্ডেনবিডিডটকম: 

লক্ষ্মীপুর-২ আসনের সংসদ সদস্য কাজী শহিদ ইসলাম পাপুল কুয়েতে দেশটির পুলিশ বাহিনীর হাতে গ্রেফতার হয়েছেন। একাধিক সূত্রে জানা গেছে, অবৈধ ব্যবসা, অনিয়ম ও মানব পাচারের অভিযোগে বাংলাদেশের এই জনপ্রতিনিধিকে কুয়েতের আইনশৃঙ্খলা রক্ষায় নিয়োজিত বাহিনীর সদস্যরা গতকাল শনিবার (৬ জুন) রাতে গ্রেফতার করেন।

কুয়েতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত এস এম আবুল কালাম রোববার (৭ জুন) দুপুরে মোবাইল ফোনে বলেন, ‘আমি অন্য একটি মাধ্যমে জানতে পেরেছি যে গত রাতে (শনিবার রাত) লক্ষ্মীপুর-২ আসনের সংসদ সদস্য শহিদ ইসলাম পাপুলকে তার কুয়েতের বাসা থেকে দেশটির পুলিশ গ্রেফতার করেছে। তবে আমি সরকারিভাবে গ্রেফতারের বিষয়ে এখনো কোনো তথ্য পাইনি।’

এর আগে, গত ফেব্রুয়ারিতে কুয়েতের গণমাধ্যম দৈনিক আল কাবাস, এমবিএস নিউজ ও আরব টাইমস খবর ছাপে, কুয়েতের স্বারাষ্ট্র মন্ত্রণালয় মানব পাচারের অভিযোগে অভিযান শুরু করছে। ওই সময় মানব পাচারকারীদের তালিকায় বাংলাদেশি একজন জনপ্রতিনিধির নাম রয়েছে বলে জানানো হয়।

এ খবর প্রকাশ হওয়ার পর, গত ১৬ ফেব্রুয়ারি সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের গণমাধ্যমকর্মীদের জানান, সংসদ সদস্য কাজী শহিদ ইসলাম পাপুলের বিরুদ্ধে মানব পাচারের অভিযোগ তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।

Print Friendly, PDF & Email

মতামত