শুক্রবার, ১৮ই সেপ্টেম্বর, ২০২০ ইং

দেশে করোনা শনাক্ত ৬০ হাজার ছাড়াল, মোট মৃত্যু ৮০০

নিউজগার্ডেনবিডিডটকম: 

দেশে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনায় সংক্রমিত শনাক্ত হয়েছেন ২ হাজার ৮২৮ জন। মারা গেছেন ৩০ জন। এতে করোনাভাইরাসে সংক্রমিত ব্যক্তি শনাক্ত করার সংখ্যা ৬০ হাজার জন ছাড়াল। করোনার সংক্রমণে মোট মৃত্যু ৮০০ ছাড়িয়েছে।

দেশে করোনার সংক্রমণ পরিস্থিতি নিয়ে আজ শুক্রবার স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত অনলাইন ব্রিফিংয়ে এসব তথ্য জানানো হয়।ব্রিফিংয়ে বলা হয়, সব মিলিয়ে করোনা শনাক্ত হয়েছে ৬০ হাজার ৩৯১ জনের এবং মারা গেছেন ৮১১ জন। ব্রিফিংয়ে বলা হয়, ৪ জুন পর্যন্ত দেশে শনাক্ত হওয়া করোনা রোগীর ৭১ শতাংশ পুরুষ ও ২৯ শতাংশ নারী।

গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৬৪৩ জন। এ নিয়ে সর্বমোট ১২ হাজার ৮০৪ জন সুস্থ হয়েছেন।

এর আগে দেশে করোনায় সংক্রমিত ২ হাজার ৪২৩ জন শনাক্ত হওয়ার কথা জানানো হয়েছিল। মারা গিয়েছিলেন ৩৫ জন।

ব্রিফিংয়ের তথ্যমতে, গত ২৪ ঘণ্টায় ১৪ হাজার ৮৮ জনের জনের করোনা পরীক্ষা করা হয়। গতকাল ১২ হাজার ৬৯৪ জনের করোনা পরীক্ষা করা হয়েছিল। এ পর্যন্ত পরীক্ষা হয়েছে ৩ লাখ ৭২ হাজার ৩৬৫টি নমুনা।

দেশে ৫০টি ল্যাবে (পরীক্ষাগার) করোনা পরীক্ষা করা হয়েছে। ৮ মার্চ দেশে প্রথম করোনায় সংক্রমিত ব্যক্তি শনাক্তের ঘোষণা আসে। ১৮ মার্চ প্রথম মৃত্যুর ঘটনা ঘটে।

করোনার ঝুঁকি এড়াতে সামাজিক দূরত্ব বজায় রাখা ও স্বাস্থ্যবিধি মানায় জোর দিয়েছেন স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক নাসিমা সুলতানা। অনলাইন ব্রিফিংয়ে তিনি বলেন, সবচেয়ে বেশি ২৮ শতাংশ যাঁরা করোনায় সংক্রমিত হয়েছেন, তাঁরা ২১ থেকে ৩০ বছর বয়সী। এ বয়সী লোকজনকে নিজের ও পরিবারের স্বার্থে সতর্ক থাকা উচিত।

Print Friendly, PDF & Email

মতামত