রবিবার, ২৪শে অক্টোবর, ২০২০ ইং

প্রবাসীদের অবাধ বিচরণের সুযোগ ছিল মারাত্মক ভুল: সাঈদ খোকন

নিউজগার্ডেনবিডিডটকম: 

এপ্রিল মাসের শুরু থেকে দেশের করোনা পরিস্থিতি ভয়াবহ রূপ ধারণ করতে পারে বলে আশঙ্কা প্রকাশ করে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র মোহাম্মদ সাঈদ খোকন বলেছেন, প্রবাসীরা অবাধে বিচরণ করার মাধ্যমে করোনাভাইরাস ছড়িয়ে দিয়ে ব্যাপক প্রাণহানি ঘটার দৃশ্যপট তৈরি করেছে। দেশে এসে তাদের অবাধ বিচরণের সুযোগ দেওয়া ছিল মারাত্মক ভুল।

রোববার (২২ মার্চ) দুপুরে নগর ভবনের ব্যাংক ফ্লোরের সভাকক্ষে সিটি করপোরেশন এলাকায় করোনা ভাইরাস প্রতিরোধ এবং মোকাবিলার লক্ষ্যে গঠিত কমিটির জরুরি সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

ডিএসসিসির মেয়র সাঈদ খোকন বলেন, ‘দেশি-বিদেশি বিশেষজ্ঞদের সাথে সার্বিক করোনা পরিস্থিতি নিয়ে কথা বলার পর মনে হচ্ছে এপ্রিল মাসের শুরু থেকে দেশের করোনা পরিস্থিতি ভয়াবহ রূপ ধারন করতে পারে। তা এখনই আমাদের সর্বোচ্চ সর্তকতা অবলম্বন করে এটি মোকাবিলায় কাজ করতে হবে। তাই করপোরেশন এলাকার করোনাভাইরাস প্রতিরোধ ও মোকাবিলার লক্ষ্যে গঠিত কমিটি রিভিউ করে আরও শক্তিশালী কমিটি গঠন করা দরকার বলে মনে করি।’

করোনা আক্রান্ত ব্যক্তিদের তথ্য সংগ্রহ ও এদের মাধ্যমে এটি যেন আরও ছড়িয়ে পড়তে না পারে সেজন্য আক্রান্তদের নজরদারিতে রেখে গোয়েন্দা সংস্থাগুলো কার্যকরী ভূমিকা পালন করতে পারে উল্লেখ করে মেয়র সাঈদ খোকন বলেন, ‘একইসাথে হাসপাতালগুলোতে আগত সাধারণ রোগীরা যেন চিকিৎসাসেবা পান এবং করোনা আক্রান্ত রোগীদের ছোঁয়ায় অন্যরা যেন আক্রান্ত না হন সেদিকে সতর্ক দৃষ্টি রাখার বিষয়ে হাসপাতালের পরিচালকদের সাথে বিভিন্ন দফতপ্তর সংস্থার প্রতিনিধিদের এখনই বসা উচিত।’

সভায় কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা শাহ্‌ মো. ইমদাদুল হক, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ব্রিগে‌ডিয়ার জেনারেল শ‌রীফ আহমেদ, ঢাকার উপ সিভিল সার্জন, জেলা প্রশাসনের প্রতিনিধি, পুলিশ প্রশাসনের প্রতিনিধি, সমাজসেবা অধিদফতরের প্রতিনিধি এবং করপোরেশনের বিভিন্ন অঞ্চলের আঞ্চলিক নির্বাহী কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email

মতামত