মঙ্গলবার, ২৯শে সেপ্টেম্বর, ২০২০ ইং

করোনাভাইরাস: বিএনপির সব কর্মসূচি স্থগিত

নিউজগার্ডেনবিডিডটকম: 

চলমান করোনাভাইরাস পরিস্থিতিতে পূর্বঘোষিত সব কর্মসূচি স্থগিত করেছে বিএনপি। মঙ্গলবার (১০ মার্চ) দুপুরে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এ ঘোষণা দেন।

জনসমাগমের মাধ্যমে এই ভাইরাস ব্যাপক আকারে ছড়িয়ে পড়তে পারে— এমন সম্ভবনা থেকে মুজিববর্ষের মূল অনুষ্ঠান ‘প্যারেড গ্রাউন্ডের সমাবেশ’ বাতিল করার পর বিএনপি থেকে এই ঘোষণা এলো।

মির্জা ফখরুল বলেন, ‘খালেদা জিয়া বিনা অপরাধে সরকারের রাজনৈতিক প্রতিহিংসার শিকার হয়ে ২ বছরেরও বেশি সময় ধরে কারাগারে আবদ্ধ রয়েছেন। তিনি দারুণভাবে অসুস্থ এবং সুচিকিৎসার অভাবে ও দীর্ঘদিন বন্দি থাকার কারণে তার অসুস্থতা বেড়েই চলেছে। দেশের প্রচলিত আইনে তার চেয়েও কম বয়সী ও কম অসুস্থ এবং বেশি সাজাপ্রাপ্ত সরকারি দলের নেতারা জামিনে মুক্তি পেয়ে এমপি-মন্ত্রী হয়েছেন। কিন্তু দেশনেত্রীকে প্রাপ্য জামিন দেওয়া হচ্ছে না। তিনি প্রাপ্য সুবিচার থেকে বঞ্চিত। অন্তত সুচিকিৎসার জন্য হলেও অতিদ্রুত তার মুক্তির জন্য আমরা দাবি জানাচ্ছি। ইতোমধ্যে তার পরিবারের পক্ষ থেকেও সুচিকিৎসার জন্য দেশনেত্রীর মুক্তির আবেদন করা হয়েছে।’

‘দেশবাসী আশা করে যে, তাদের সেই আবেদন গৃহীত হবে এবং দেশনেত্রীর মতো একজন বিশিষ্ট নাগরিক বিনা চিকিৎসায় নিশ্চিত মৃত্যুর হাত থেকে রক্ষা পাবেন’— বলেন বিএনপির মহাসচিব।

তিনি বলেন, ‘আগামীকাল দেশের সকল মহানগর ও জেলায় খালেদা জিয়ার মুক্তির দাবিতে আমরা সমাবেশ ও বিক্ষোভ মিছিলের কর্মসূচি ঘোষণা করেছিলাম। কিন্তু দেশে করোনাভাইরাসের প্রাদুর্ভাব ঘটায় জনসমাবেশে আগতগণ যাতে ভাইরাসের ঝুঁকিতে না পড়েন, সেজন্য পূর্বঘোষিত কর্মসূচি আমরা আপাতত স্থগিত ঘোষণা করছি।’

এ ছাড়া বিএনপির সমমনা সংগঠন নারী ও শিশু অধিকার ফোরামের পূর্বঘোষিত মানববন্ধন কর্মসূচিও স্থগিত করা হয়েছে বলে জানান মির্জা ফখরুল ইসলাম আলমগীর। মঙ্গলবার (১০ মার্চ) জাতীয় প্রেসক্লাবের সামনে ওই মানববন্ধন হওয়ার কথা ছিল।

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, সেলিমা রহমান, ইকবাল হাসান মাহমুদ টুকু, চেয়ারপারসনের উপদেষ্টা আমান উল্লাহ আমান, সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন, কেন্দ্রীয় নেতা নাজিম উদ্দিন আলম, আবদুস সালাম আজাদ প্রমুখ।

Print Friendly, PDF & Email

মতামত