বুধবার, ২৫শে নভেম্বর, ২০২০ ইং

গোপনে হাইকোর্ট থেকে জামিন নিলেন জি কে শামীম

নিউজগার্ডেনবিডিডটকম: 

ক্যাসিনোকাণ্ড ও টেন্ডারবাজির ঘটনায় গ্রেফতার আলোচিত ঠিকাদার জি কে শামীম দুই মামলায় হাইকোর্ট থেকে ছয় মাসের জামিন পেয়েছেন। অত্যন্ত গোপনীয়তার সঙ্গে অস্ত্র ও মাদকের দুই মামলায় সম্প্রতি শামীম হাইকোর্ট থেকে জামিন পান। তবে জামিনের বিষয়টি জানেন না বলে সাংবাদিকদের জানিয়েছেন রাষ্ট্রপক্ষের আইনজীবী এফ আর খান। তবে তার বিরুদ্ধে আরও মামলা রয়েছে।

জি কে শামীমের জামিনের বিষয়ে অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম বলেন, ‘বিষয়টি আমি শুনলাম। এ ব্যাপারে নথিপত্র দেখে আগামীকাল (রোববার) পদক্ষেপ নেব।’

জানা গেছে, বিচারপতি এ কে এম আসাদুজ্জামান এবং বিচারপতি এস এম মুজিবুর রহমানের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ থেকে জামিন নেন জি কে শামীম। গত ৬ ফেব্রুয়ারি জামিনের আদেশ হয়। আর ১২ ফেব্রুয়ারি আদেশের কপি বের হয়।

ওই আদালতে নিযুক্ত ডেপুটি অ্যাটর্নি জেনারেল এফ আর খান জানান, জি কে শামীমের জামিনের বিষয় সম্পর্কে তিনি কিছুই জানেন না।

প্রসঙ্গত, গত বছরের ১৮ সেপ্টেম্বর ঢাকায় ক্যাসিনোবিরোধী অভিযান শুরুর দুই দিন পর ঠিকাদার জি কে শামীমকে গ্রেপ্তার করে র‌্যাব। গত ২০ সেপ্টেম্বর রাজধানীর নিকেতনে তার নিজ কার্যালয় থেকে বিপুল পরিমাণ মাদক ও অর্থ উদ্ধার করা হয়।

যুবলীগ থেকে বহিস্কৃত জি কে শামীমের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগেও মামলা রয়েছে। গত বছরের ২১ অক্টোবর তার বিরুদ্ধে মামলা করে দুর্নীতি দমন কমিশন।

Print Friendly, PDF & Email

মতামত