শুক্রবার, ১৮ই সেপ্টেম্বর, ২০২০ ইং

লক্ষাধিক অতিথি থাকবেন মুজিববর্ষের উদ্বোধনী অনুষ্ঠানে

নিউজগার্ডেনবিডিডটকম: 

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, আগামী ১৭ মার্চ রাজধানীর তেজগাঁওয়ে পুরাতন বিমানবন্দর সংলগ্ন প্যারেড স্কয়ারে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীর উদ্বোধনী অনুষ্ঠান আয়োজন করা হয়েছে।

তিনি বলেন, অনুষ্ঠানে বিভিন্ন দেশের রাষ্ট্রপ্রধান, সরকারপ্রধান, বিশিষ্ট ব্যক্তিবর্গ, বাংলাদেশে নিযুক্ত বিদেশি কূটনৈতিক ও দেশি-বিদেশিসহ আমন্ত্রিত অতিথি লক্ষাধিক হবে। তাদের আগমন ও আসন বিন্যাসসহ অন্যান্য সব বিষয়ে বিশেষ নিরাপত্তা ব্যবস্থা থাকবে। দেশের ভিআইপিদের জন্যও একইভাবে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হবে।

বুধবার রাজধানীর সচিবালয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে মুজিববর্ষ উপলক্ষে গঠিত নিরাপত্তাবিষয়ক উপ-কমিটির সভা শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি একথা বলেন।

কামাল বলেন, উদ্বোধনী অনুষ্ঠানের প্রতিটি স্তরে ও ইভেন্টে যথাযথ নিরাপত্তা ব্যবস্থা নেয়া হবে। তাছাড়া ফায়ার সার্ভিস ও মেডিকেল টিম সব সময় প্রস্তুত থাকবে। উদ্বোধনী অনুষ্ঠানের পর ধারাবাহিকভাবে সাংস্কৃতিক অনুষ্ঠান চলবে। সেখানেও থাকবে সর্বোচ্চ নিরাপত্তা ব্যবস্থা। শুধু রাজধানীতে নয়, সারা দেশব্যাপী অর্থাৎ সিটি করপোরেশন, বিভাগ-জেলা-উপজেলা ও ইউনিয়ন পর্যায়ের উদ্বোধনী অনুষ্ঠানে স্থানীয় প্রশাসনের সঙ্গে সমন্বয় করে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হবে।

উদ্বোধনী অনুষ্ঠানে আগত অতিথিদের নির্বিঘ্নে উদ্বোধন স্থলে আগমন ও প্রস্থানের নির্ধারিত রাস্তাসমূহ ও ট্রাফিক ব্যবস্থাপনা সম্পর্কে পরবর্তীতে সংবাদ সম্মেলনের মাধ্যমে জানানো হবে বলে জানান তিনি।

এমইউ/জেএইচ/জেআইএম

Print Friendly, PDF & Email

মতামত