শনিবার, ২৪শে অক্টোবর, ২০২০ ইং

মোদির আগমনে ভারত-বাংলাদেশের সোনালি অধ্যায় সূচিত হবে: শ্রিংলা

নিউজগার্ডেনবিডিডটকম: 

মুজিববর্ষ উপলক্ষে বাংলাদেশে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির আগমনে দুই দেশের সোনালি অধ্যায় সূচিত হবে বলে মন্তব্য করেছেন ভারতের পররাষ্ট্র সচিব হর্ষবর্ধন শ্রিংলা।

সোমবার সচিবালয়ের সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগ সভাকক্ষে আয়োজিত যৌথ সংবাদ সম্মেলনে এ মন্তব্য করেন তিনি।

এর আগে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের দফতরে বৈঠক করেন শ্রিংলা।

সংবাদ সম্মেলনে শ্রিংলা বলেন, মোদির আগমনে বাংলাদেশ-ভারতের দ্বিপক্ষীয় সম্পর্ক আরও জোরদার হবে। দ্বিপক্ষীয় অনেক সমস্যা দুই দেশের প্রধানমন্ত্রী আলোচনার মাধ্যমে সমাধান করেছেন। আরও যে সমস্যাগুলো রয়েছে, তা দুই দেশের প্রধানমন্ত্রীর একান্ত বৈঠকে আলোচনা হবে এবং সমাধান হবে।

তিনি আরও বলেন, বাংলাদেশের উন্নয়ন হলে সেটা আমরা আমাদের উন্নয়ন বলেই মনে করি। বাংলাদেশের উন্নয়ন-অগ্রগতির অংশীদার হতে পেরে আমরা গর্ববোধ করি।

দিল্লির সহিংসতার ঘটনার পর বাংলাদেশে আসার ক্ষেত্রে নরেন্দ্র মোদিকে বিরোধীপক্ষের প্রতিরোধের ঘোষণার বিষয়টি ভারত কীভাবে দেখছে—এমন প্রশ্নের জবাবে শ্রিংলা বলেন, বাংলাদেশ ভারতের অকৃত্রিম বন্ধুরাষ্ট্র। এটা বাংলাদেশের মানুষ উদার দৃষ্টিকোণ থেকে দেখবেন বলে মনে করি। দিল্লির ঘটনা কোনো সাম্প্রদায়িক সহিংসতার সংঘর্ষ নয়। এর তদন্ত করা হচ্ছে এবং অপরাধীদের শাস্তির আওতায় আনা হবে।

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, বাংলাদেশে ভারতের রাষ্ট্রদূত রিভা গাঙ্গুলী দাশ ছাড়াও আরও অনেকে উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email

মতামত