মঙ্গলবার, ২০শে অক্টোবর, ২০২০ ইং

আমরা একটি রাজনৈতিক নির্দেশনা নিয়ে চলি: স্বরাষ্ট্রমন্ত্রী

নিউজগার্ডেনবিডিডটকম: 

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীতে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে অতিথি করার সমালোচনা প্রসঙ্গে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান বলেছেন, ‘আমরা একটি রাজনৈতিক নির্দেশনা নিয়ে চলি। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আমাদের একটি অসাম্প্রদায়িক বাংলাদেশ দিয়েছেন, আমরা সেখানটাতেই আছি।’

আজ বৃহস্পতিবার সকালে গাজীপুরের আনসার-ভিডিপি একাডেমিতে বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর সাধারণ আনসার মৌলিক প্রশিক্ষণের (পুরুষ) সমাপনী অনুষ্ঠানে স্বরাষ্ট্রমন্ত্রী এসব কথা বলেন। তিনি কুচকাওয়াজ এবং নবসৃজিত আনসার গার্ড ব্যাটালিয়নের ‘ফ্লাগ রেইজিং’ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে যোগ দিয়ে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন।

আসাদুজ্জামান খান বলেন, ‘বাংলাদেশ এবং বিদেশ থেকে আগত ভিআইপিদের অধিক নিরাপত্তা দেওয়ার জন্য আনসার ব্যাটালিয়নের নতুন আনসার ব্যাটালিয়ন সৃজন করা হয়েছে।’

এর আগে প্রধান অতিথি সমাপনী কুচকাওয়াজ পরিদর্শন করেন ও সাধারন আনসার সদস্যদের উদ্দেশে দিক নির্দেশনামূলক বক্তব্য দেন। ১০ সপ্তাহব্যাপী মৌলিক প্রশিক্ষণ শেষে সমাপনী কুচকাওয়াজ অনুষ্ঠানে মোট এক হাজার ১০৮৫ জন সাধারন আনসার প্রশিক্ষণার্থী অংশ নেন। পুরস্কার পান তিনজন কৃতি প্রশিক্ষণার্থী।

এসময় উপস্থিত ছিলেন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব শাহেদ আলী, বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর মহাপরিচালক মেজর জেনারেল কাজী শরীফ কায়কোবাদ, বাহিনীর অতিরিক্ত মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল একেএম আসিফ ইকবালসহ অন্যরা।

পরে প্রধান অতিথি ফ্লাগ রেইজিং এর মাধ্যমে নব সৃজিত আনসার গার্ড ব্যাটালিয়নের উদ্বোধন ঘোষণা করেন।

Print Friendly, PDF & Email

মতামত