শনিবার, ২৪শে অক্টোবর, ২০২০ ইং

এনু-রুপনের বাসা থেকে ফের ২৬ কোটি টাকা, সোনা-বিদেশি মুদ্রা উদ্ধার

নিউজগার্ডেনবিডিডটকম: 

গেন্ডারিয়া থানা আওয়ামী লীগের সহ সভাপতি এনামুল হক এনু ও যুগ্ম সাধারণ সম্পাদক রুপম ভুঁইয়ার পুরান ঢাকার ওয়ারীর লালমোহন সাহা স্ট্রিটের ১১৯/১ মমতাজ ভিলা থেকে ২৬ কোটি টাকাসহ স্বর্ণ ও বিদেশি মুদ্রা উদ্ধার করেছে র‌্যাব।

মঙ্গলবার (২৫ ফেব্রুয়ারি) সকাল থেকে এই অভিযান চালানো হয়। পরে দুপুরে সংবাদ সম্মেলনে র‌্যাব ৩ এর সিও লে. কর্নেল রকিবুল হাসান এসব তথ্য জানান।

তিনি জানান, দুর্নীতিবিরোধী অভিযানের অংশ হিসেবে র‌্যাব এনু-রুপনের বাসায় ফের অভিযান চালায়। অভিযানে দুই ভাইয়ের বাসা থেকে নগদ ২৬ কোটি ৫৫ লাখ ৬০০ টাকা উদ্ধার করা হয়। এর বাইরে ১ কেজি সোনা, ৫ কোটি ১৫ লাখ টাকার এফডিআর পাওয়া গেছে।

এছাড়াও ৯ হাজার ৩০০ ইউএস ডলার, ১৭৪ মালয়েশিয়ান রিঙ্গিত, ১০৯৫ চাইনিজ রেনমিনবি, ৫৩৫০ ভারতীয় রূপি, ১৫৬০ থাই বাথ ও ১০০ দিরহাম আরব আমিরাতের বিদেশি মুদ্রা উদ্ধার করা হয়েছে বলেও জানান র‌্যাবের এই কর্মকর্তা।

জানা গেছে, ক্যাসিনোকাণ্ডের অন্যতম হোতা দুই ভাই গেন্ডারিয়া থানা আওয়ামী লীগের সভাপতি এনামুল হক এনু ও যুগ্ম সাধারণ সম্পাদক রুপন ভূঁইয়ারা ছয় ভাই। ১৯৮৫ সাল থেকেই এনামুল ওয়ান্ডার্স ক্লাব ও রুপন আরামবাগ ক্লাবে জুয়া খেলত। একটা সময় তারা জুয়ার বোর্ডের মালিক বনে যান। সেখান থেকে আসতে থাকে কাঁচা টাকা। সেই টাকাতেই ঢাকা শহরের বিভিন্ন স্থানে একের পর এক ফ্ল্যাট ও বাড়ি কিনেছেন এনু-রুপন।

Print Friendly, PDF & Email

মতামত