শনিবার, ২৪শে অক্টোবর, ২০২০ ইং

জার্মানির সিসা বারে বন্দুকধারীর হামলায় নিহত ৮

নিউজগার্ডেনবিডিডটকম: 

জার্মানির হ্যানাওতে সিসা বারে গোলাগুলির দুটি ঘটনায় কমপক্ষে আট ব্যক্তি নিহত হয়েছেন। পুলিশ ও গণমাধ্যমসূত্র বলছে, এ ঘটনায় কতজন হামলাকারী ছিল, তা এখনো স্পষ্ট করে জানা যায়নি।

গতকাল বুধবার ফ্রাঙ্কফুর্ট থেকে ২০ কিলোমিটার দূরে হ্যানাওতে বার লক্ষ্য করে হামলা চালায় বন্দুকধারীরা। এর পরপরই পুলিশ হামলাকারীদের সন্ধানে অভিযান শুরু করে।

পুলিশ বলছে, প্রথম হামলার ঘটনা ঘটে স্থানীয় সময় গতকাল রাত ১০টার দিকে শহরের কেন্দ্রস্থলে অবস্থিত ‘মিডনাইট’ বারে। প্রত্যক্ষদর্শীরা এক ডজনের বেশি গুলির শব্দ শুনেছেন। হামলাকারীরা এরপর গাড়িতে করে দ্রুত পালিয়ে যায়। এরপর ‘এরেনা’ বারে দ্বিতীয় হামলার ঘটনা ঘটে।

স্থানীয় গণমাধ্যমের তথ্য অনুযায়ী, মিডনাইট বারের সামনেই তিনজন নিহত হন এবং এরেনা বারের সামনে নিহত হন পাঁচজন। এ ঘটনায় কমপক্ষে পাঁচজন মারাত্মক আহত হয়েছেন।

ঘটনাস্থলে থাকা বার্তা সংস্থা এএফপির একজন সাংবাদিক হ্যানাও পুলিশ স্টেশন থেকে ৩০টি পুলিশের গাড়ি বের হতে দেখেছেন। মেশিনগানধারী পুলিশ কর্মকর্তাদের শহরে মোতায়েন করা হয়েছে।

কর্তৃপক্ষ বলছে, সন্দেহভাজন বন্দুকধারীদের ধরতে অভিযান চলছে। হামলার উদ্দেশ্য সম্পর্কে এখনো স্পষ্ট কিছু জানা যায়নি।

এর আগে ২০১৬ সালের ডিসেম্বরে বার্লিনে সন্ত্রাসীদের হামলায় ১২ জন নিহত হয়েছিলেন।

গত জুন মাসে কনজারভেটিভ পার্টির রাজনীতিবিদ ওয়াল্টার লুয়েকিকে হত্যা করে বন্দুকধারীরা। তিনি উদার উদ্বাস্তু নীতি নিয়ে সোচ্চার ছিলেন। গত শুক্রবার পুলিশ একটি জার্মান চরমপন্থী দলের ১২ সদস্যকে গ্রেপ্তার করেছে। তারা গত বছর নিউজল্যান্ডের মসজিদে হামলার মতো বড় আকারের আক্রমণের পরিকল্পনা করছিল বলে পুলিশের ধারণা।

Print Friendly, PDF & Email

মতামত