রবিবার, ২৬শে সেপ্টেম্বর, ২০২০ ইং

খালেদার জামিনের দাবিতে আন্দোলন আদালতের বিরুদ্ধে: কাদের

নিউজগার্ডেনবিডিডটকম: 

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, খালেদা জিয়ার জামিনের দাবিতে আন্দোলন আদালতের বিরুদ্ধে। তিনি বলেন, তত্ত্বাবধায়ক সরকারের সময় বিএনপি নেত্রী খালেদা জিয়ার বিরুদ্ধে মামলা হয়েছে। বর্তমান সরকার খালেদার বিরুদ্ধে মামলা করেনি। আর তাঁকে জামিন দেওয়ার এখতিয়ার আদালতের, সরকারের নয়। এখন বিএনপি খালেদা জিয়ার জামিনের দাবিতে আন্দোলন করলে তাদের আন্দোলন হবে আদালতের বিরুদ্ধে।

ওবায়দুল কাদের আজ শনিবার ধানমন্ডিতে আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে ঢাকার নবনির্বাচিত দুই মেয়র এবং এমপিদের সঙ্গে বৈঠক শেষে সংবাদ সম্মেলনে এ কথা বলেন।

বিএনপি শান্তিপূর্ণ আন্দোলন করলে সরকার বাধা দেবে না উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, আন্দোলনের নামে সন্ত্রাস করলে দাঁতভাঙা জবাব দেওয়া হবে। সরকার সহনশীলতার সঙ্গে বিএনপির কর্মকাণ্ড পর্যবেক্ষণ করছে। সরকারের এই সহনশীলতাকে দুর্বল ভাবলে তাদের ভুল হবে। তিনি বলেন, ‘বিএনপির আন্দোলনের হুমকি আগেও শুনেছি। তাদের নিজেদের মধ্যেই ঐক্য নেই। তারা আন্দোলন করবে কীভাবে।’

সাংবাদিকদের এক প্রশ্নের উত্তরে সেতুমন্ত্রী বলেন, বিএনপি সিটি করপোরেশন নির্বাচনে হেরে গিয়ে নির্বাচন নিয়ে বিষোদগার করছে। নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ হয়েছে।

এ সময় আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য মুকুল বোস, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ, আফম বাহাউদ্দিন নাছিম, ঢাকার দুই সিটির নবনির্বাচিত মেয়র শেখ ফজলে নূর তাপস, আতিকুল ইসলামসহ অন্যরা উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email

মতামত