বৃহস্পতিবার, ৩০শে সেপ্টেম্বর, ২০২০ ইং

ইতালি সফর শেষে দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী

নিউজগার্ডেনবিডিডটকম: 

প্রধানমন্ত্রী শেখ হাসিনা চার দিনের দ্বিপক্ষীয় ইতালি সফর শেষে আজ শনিবার সকালে দেশে ফিরেছেন। প্রধানমন্ত্রীকে বহনকারী এমিরেটস এয়ারলাইনসের একটি ফ্লাইট সকাল আটটায় ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে।

এর আগে ইতালির স্থানীয় গতকাল শুক্রবার বেলা ১টা ৪৫ মিনিটে ফ্লাইটটি মিলান মালপেনসা আন্তর্জাতিক বিমানবন্দর ত্যাগ করে। ইতালিতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত আবদুস সোবহান সিকদার বিমানবন্দরে প্রধানমন্ত্রীকে বিদায় জানান।

শেখ হাসিনা ইতালির প্রধানমন্ত্রী জিউসেপ কোতের আমন্ত্রণে গত মঙ্গলবার ইতালির রাজধানী রোমে পৌঁছান। সফরকালে তিনি বুধবার ইতালির প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠক করেন এবং তাঁরা ব্যবসা-বাণিজ্য প্রসারিত করে দুই দেশের সম্পর্ককে নতুন উচ্চতায় নিয়ে যাওয়ার বিষয়ে একমত হন।

এ ছাড়া প্রধানমন্ত্রী মঙ্গলবার তাঁর সম্মানে ইতালি আওয়ামী লীগ আয়োজিত সংবর্ধনায় যোগ দেন এবং বুধবার রোমে বাংলাদেশ দূতাবাসের চ্যান্সারি ভবন উদ্বোধন করেন।

শেখ হাসিনা গত বৃহস্পতিবার সকালে রোমান ক্যাথলিক সম্প্রদায়ের প্রধান ধর্মগুরু পোপ ফ্রান্সিসের সঙ্গে হলি সিতে (ভ্যাটিকান সিটি) সাক্ষাৎ করেন। পরে প্রধানমন্ত্রী একই দিনে মিলানের উদ্দেশে ট্রেনে করে রোম ত্যাগ করেন।

Print Friendly, PDF & Email

মতামত