শনিবার, ২৩শে অক্টোবর, ২০২০ ইং

বিএনপি বলছে সমাবেশের অনুমতি মিলেছে, পুলিশ বলছে জানে না

নিউজগার্ডেনবিডিডটকম: 

দলের কারাবন্দী চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির দাবিতে সমাবেশের অনুমতি চেয়েছিল বিএনপি। দলটির পক্ষ থেকে মৌখিক অনুমতি পাওয়ার কথা জানানো হলেও পুলিশ বলছে, তারা এ বিষয়ে কিছু জানে না।

সমাবেশের অনুমতি চেয়ে গতকাল বৃহস্পতিবার ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার বরাবর চিঠি দেয় বিএনপি।

আজ শুক্রবার বিএনপির প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী দাবি করেন, ‘আজ দুপুরে ডিসি রমনা থেকে আমাকে ফোন করে অনুমতি দেওয়া হয়েছে। এ ছাড়া তারা ডিসি মতিঝিল ও থানা-পুলিশের সঙ্গে যোগাযোগ রাখতে বলেছে।’

তবে সমাবেশের অনুমতির বিষয়ে আজ বেলা পৌনে তিনটার দিকে ডিএমপির মতিঝিল জোনের উপকমিশনার জামিল হাসান বলেন, ‘বিএনপি অনুমতি চেয়েছে। সে আবেদন ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে পাঠানো হয়েছে। সেখান থেকে আমাদের এখনো কিছু জানানো হয়নি।’

শহীদ উদ্দিন জানান, অনুমতির বিষয়ে গতকাল তাঁর নেতৃত্বে বিএনপির তিন সদস্যের একটি দল ডিএমপি কমিশনারের সঙ্গে দেখা করে।

দুর্নীতির মামলায় সাজাপ্রাপ্ত হয়ে খালেদা জিয়া ২০১৮ সালের ৮ ফেব্রুয়ারি থেকে কারাবন্দী। অসুস্থ হওয়ায় গত বছরের ১ এপ্রিল থেকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে আছেন তিনি।

খালেদা জিয়ার কারাবন্দীর দুই বছর পূর্ণ হওয়ার প্রেক্ষাপটে বিএনপি দুই দিনের কর্মসূচি ঘোষণা করেছে। এই কর্মসূচির মধ্যে রয়েছে খালেদা জিয়ার রোগমুক্তি ও সুস্বাস্থ্য কামনায় আজ শুক্রবার সারা দেশে বাদ জুমা দোয়া । কাল শনিবার বেলা দুইটায় রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে সমাবেশ ও সারা দেশের জেলা সদরে বিক্ষোভ।

Print Friendly, PDF & Email

মতামত