শনিবার, ১৯শে সেপ্টেম্বর, ২০২০ ইং

দুই সিটিতে পুনরায় নির্বাচনের দাবি ফখরুলের

নিউজগার্ডেনবিডিডটকম: 

ঢাকা দুই সিটি করপোরেশন নির্বাচনে জনগণের মতামতের প্রতিফলন ঘটেনি বলে দাবি করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এজন্য ঢাকার দুই সিটিতে নতুন করে নির্বাচনের দাবি জানিয়েছেন তিনি।

বুধবার বেলা ১১টায় রাজধানীর গুলশান ইমানুয়েল কনভেনশন সেন্টারে বিএনপির দুই মেয়রপ্রার্থী তাবিথ আউয়াল ও ইশরাক হোসেনের যৌথ সংবাদ সম্মেলনে স্বাগত বক্তব্যে তিনি এ দাবি জানান। ঢাকার দুই সিটির ভোট নিয়ে আনুষ্ঠানিক প্রতিক্রিয়া জানাতে এ সংবাদ সম্মেলন ডাকা হয়।

বিএনপি মহাসচিব বলেন, ‘আমরা অত্যন্ত স্পষ্ট ভাষায় বলছি- এই সরকার এবং নির্বাচন কমিশনের ওপর জনগণের কোনো আস্থা নেই। সরকার ও নির্বাচন কমিশনের এত আয়োজনের পরও ভোটাররা তাদের ওপর আস্থা রাখতে পারেনি। সে কারণে আমরা দেখতে পেলাম- নির্বাচনে ৭ থেকে ৯ শতাংশের বেশি লোক ভোট দেয়নি।’

‘১ ফেব্রুয়ারি ঢাকায় যে ভোট হয়ে গেল, সেই নির্বাচনে জনগণের মতামতের প্রতিফলন ঘটেনি। নির্বাচনে জনগণ ভোট দিতে পারেনি। এ কারণে নির্বাচনের ফল বাতিল করে নতুন নির্বাচনের আহ্বান করছি’-যোগ করেন মির্জা ফখরুল।

এই সরকারের অধীনে সুষ্ঠু নির্বাচন সম্ভব না দাবি করে বিএনপি মহাসচিব বলেন, আরেকটি কথা অত্যন্ত গুরুত্বসহকারে বলতে চাই- আওয়ামী লীগের অধীনে কোনো সুষ্ঠু নির্বাচন হতে পারে না। তাই আমরা বারবার দাবি করছি– নিরপেক্ষ সরকারের অধীনে এবং তত্ত্বাবধায়ক সরকারের অধীনেই কেবল সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন হতে পারে।

তিনি আরও বলেন, এই সরকার অত্যন্ত সচেতনভাবে জনগণকে তাদের ভোটাধিকার থেকে বঞ্চিত করেই যাচ্ছে। ১৯৭৫ সালে বাকশাল কায়েমের মধ্য দিয়ে যে একদলীয় শাসন ব্যবস্থা প্রবর্তন করতে চেয়েছিল, তারই ধারাবাহিকতায় এখন ভিন্ন কৌশলে নতুনরূপে বাকশালী কায়দায় দেশ পরিচালনা করা হচ্ছে।’

বেগম খালেদা জিয়ার মুক্তি ছাড়া গণতান্ত্রিক আন্দোলন এবং গণতন্ত্র পুনরুদ্ধার কখনোই সম্ভব নয় বলেও জানান বিএনপি মহাসচিব।

এ সময় ঢাকার দুই সিটিতে বিএনপির মেয়রপ্রার্থী তাবিথ আউয়াল ও প্রকৌশলী ইশরাক হোসেন, বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান ও ইকবাল হাসান মাহমুদ টুকু, ভাইস চেয়ারম্যান মো. শাহজাহান, আবদুল আউয়াল মিন্টু, বরকতউল্লাহ বুলু, উপদেষ্টা পরিষদের সদস্য হাবিবুর রহমান হাবিব, আবুল খায়ের ভুঁইয়া, প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি, জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা ও গণফোরামের নির্বাহী সভাপতি সুব্রত চৌধুরী, জাতীয় ঐক্যফ্রন্টের দফতরপ্রধান জাহাঙ্গীর আলম মিন্টু।

Print Friendly, PDF & Email

মতামত