রবিবার, ২০শে সেপ্টেম্বর, ২০২০ ইং

ঢাকায় বিএনপির সমাবেশ শনিবার

নিউজগার্ডেনবিডিডটকম: 

বিএনপির কারাবন্দী চেয়ারপারসন খালেদা জিয়ার কারাবাসের দুই বছর পূর্তির দিনে ঢাকায় সমাবেশ ও সারা দেশে বিক্ষোভ সমাবেশ ডেকেছে বিএনপি। আজ মঙ্গলবার রাতে রাজধানীর গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে দলের এক যৌথ সভার দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এ কর্মসূচির ঘোষণা দেন।

মির্জা ফখরুল বলেন, খালেদা জিয়ার মুক্তির দাবিতে আগামী শুক্রবার খালেদা জিয়ার রোগমুক্তি ও সুস্বাস্থ্য কামনায় দেশব্যাপী বাদ জুমা দোয়া মাহফিল এবং শনিবার বেলা দুইটায় রাজধানীতে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে সমাবেশ ও সারা দেশে জেলা সদরে বিক্ষোভ সমাবেশ করা হবে। এ ছাড়া খালেদা জিয়ার কারাবাসের দুই বছর উপলক্ষে বিএনপি ও অঙ্গসংগঠনগুলো পোস্টার ও লিফলেট প্রকাশ করবে।

দুর্নীতির মামলায় দণ্ডিত হয়ে ২০১৮ সালের ৮ ফেব্রুয়ারি থেকে কারাগারে আছেন খালেদা জিয়া। গত বছরের ১ এপ্রিল থেকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে তিনি বন্দী অবস্থায় চিকিৎসা নিচ্ছেন।

খালেদা জিয়ার শারীরিক অবস্থায় উদ্বেগ প্রকাশ করে মির্জা ফখরুল বলেন, খালেদা জিয়াকে সরকার দুই বছর সম্পূর্ণ অন্যায়ভাবে আটক করে রেখেছে। তাঁর মুক্তির দাবিতে এ কর্মসূচি গ্রহণ করা হয়েছে। বিএনপি মহাসচিব আশঙ্কা প্রকাশ করে বলেন, অসুস্থ অবস্থায় কারাগারে রেখে সরকার খালেদা জিয়াকে মৃত্যুর দিকে ঠেলে দিচ্ছে। খালেদার স্বাস্থ্যের কোনো অবনতির জন্য বর্তমান সরকারকে সব দায়দায়িত্ব গ্রহণ করতে হবে এবং জনগণের সামনে তাদের একদিন আদালতে দাঁড়াতে হবে।

যৌথ সভায় আরও উপস্থিত ছিলেন বিএনপির যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, হাবিব উন নবী খান সোহেল, প্রচার সম্পাদক শহিদউদ্দিন চৌধুরী, যুবদলের সাইফুল ইসলাম, মহিলা দলের সভাপতি আফরোজা আব্বাস, স্বেচ্ছাসেবক দলের আবদুল কাদের ভুঁইয়া, কৃষক দলের হাসান জাফির, তাঁতীদলের আবুল কালাম আজাদ প্রমুখ।

Print Friendly, PDF & Email

মতামত