সোমবার, ৩০শে নভেম্বর, ২০২০ ইং

ভোটকেন্দ্র দখলের ষড়যন্ত্র হচ্ছে, অভিযোগ তাপসের

নিউজগার্ডেনবিডিডটকম: 

ভোটকেন্দ্র দখলের ষড়যন্ত্র ও পাঁয়তারা হচ্ছে বলে অভিযোগ করেছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনে (ডিএসসিসি) আওয়ামী লীগের মেয়র প্রার্থী ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস। তবে সুষ্ঠু পরিবেশ থাকলে নৌকা প্রতীকেরই জয় হবে বলেও আশাবাদ জানিয়েছেন তিনি।

তাপস বলেন, আমরা খবর পেয়েছি, ১৭০টি কেন্দ্র দখলের ষড়যন্ত্র চলছে। আমি এর তীব্র নিন্দা জানাই। আইন প্রয়োগকারী সংস্থা ও নির্বাচন কমিশনকে অনুরোধ করব, তারা যেন আশু পদক্ষেপ নেয়, যেন নির্বাচনের সুষ্ঠু পরিবেশ বজায় থাকে। আমি বিশ্বাস করি, সুষ্ঠু পরিবেশ বজায় থাকলে নৌকা বিপুল ভোটে জয়ী হবে।

বৃহস্পতিবার (৩০ জানুয়ারি) নির্বাচনি প্রচারণার শেষ দিনে দুপুরে মতিঝিল ব্রাদার্স ইউনিয়ন ক্লাবের সামনে নির্বাচনি গণসংযোগ শুরুর আগে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।

শেখ ফজলে নূর তাপস বলেন, আজ নির্বাচনি গণসংযোগে আমাদের শেষ দিন। আমরা নির্বাচনের দ্বারপ্রান্তে চলে এসেছি। ১ ফেব্রুয়ারি ঢাকাবাসী নৌকা মার্কায় ভোট দিয়ে আমাকেসহ আওয়ামী লীগ সমর্থিত কাউন্সিলর প্রার্থীদের নির্বাচিত করে তাদের সেবক হিসেবে রায় দেবেন— এটা আমার বিশ্বাস।

তাপস বলেন, আমাদের উন্নয়নের রূপরেখা বা নির্বাচনি রূপরেখা আমরা প্রকাশ করেছি। ঢাকাবাসী সেটা সাদরে গ্রহণ করেছেন। আমরা স্বতঃস্ফূর্ত সাড়া পাচ্ছি। উন্নত ঢাকা গড়ার লক্ষ্যে আমরা নবযাত্রার প্রত্যয় নিয়ে নির্বাচনে নেমেছি, পহেলা ফেব্রুয়ারি নৌকা মার্কা বিপুল ভোটে জয়ী হলে তার নবসূচনা হবে।

ঢাকাবাসীর কাছে নৌকা মার্কায় ভোট চেয়ে আওয়ামী লীগের এই প্রার্থী বলেন, ঢাকা আমাদের প্রাণের শহর, ভালোবাসার শহর। এই ঢাকাকে নিয়ে আমরা স্বপ্ন দেখি। সেই ঢাকাকে উন্নত ঢাকা হিসেবে গড়ার এটাই সুযোগ। দলমত নির্বিশেষে আমি সবার কাছে আবেদন করব, আপনারা ভোটকেন্দ্রে উপস্থিত হবেন। একইসঙ্গে ভোটাধিকার প্রয়োগ করে একজন দক্ষ, যোগ্য ব্যক্তিকে আপনাদের সেবক হিসেবে নির্বাচিত করবেন। আপনাদের প্রতিটি ভোট আমাকে ও কাউন্সিলদের শক্তি জোগাবে। গণসংযোগের শেষ দিনে সবার কাছে আবেদন, দলমত নির্বিশেষে নৌকা মার্কায় ভোট দিয়ে উন্নত ঢাকা গড়ার পক্ষে রায় দেবেন।

সিটি নির্বাচনে মনোনয়ন দেওয়ায় দলের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে বঙ্গবন্ধু পরিবারের এই সন্তান বলেন, আমি সংসদ সদস্য হিসেবে কাজ করতে গিয়ে উপলব্ধি করেছি, এই ঢাকাকে উন্নত ঢাকা হিসেবে গড়ে তুলতে না পারলে আমাদের সব অর্জনই ম্লান হয়ে যাবে। সেই তাগিদ থেকেই আমি মনোনয়ন প্রত্যাশী হয়েছিলাম। আমার দল আমার ওপর আস্থা রেখে মনোনয়ন দিয়েছে। আমি বিশ্বাস করি, সততা, নিষ্ঠা, একাগ্রতার সঙ্গে কাজ করলে আমরা আগামী তিন বছরের মধ্যে ঢাকাবাসীর কাছে উন্নত ঢাকা গড়ার পথে দৃশ্যমান পরিবর্তন উপহার দিতে পারব।

নির্বাচনের পরিবেশ নিয়ে শঙ্কার কথাও জানান তাপস। পরিবেশ স্থিতিশীল রাখতে আইনশৃঙ্খলা বাহিনীর দৃষ্টি আকর্ষণ করেন তিনি। তাপস বলেন, আমরা কিছুটা শঙ্কিত এ কারণে যে প্রতিপক্ষের মেয়র প্রার্থী নিজে আমাদের কাউন্সিলরের গণসংযোগে উপস্থিত হয়ে আক্রমণ করেছেন। বিএনপি প্রার্থী পিএস অবৈধ অস্ত্র ব্যবহার করে গোলাগুলি করেছেন, তাকে গ্রেফতার করা হয়েছে। আমরা আইনশৃঙ্খলা বাহিনীকে বলব, ঢাকাবাসীকে এসব সন্ত্রাসীদের হাত থেকে পরিত্রাণ দিন। ভোটাররাসহ ঢাকাবাসী আপনাদের সঙ্গে থাকবে, আমরাও ভোটারসহ ঢাকাবাসীদের সঙ্গে থাকব।

শেষদিনের প্রচারণায় ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপসের সঙ্গে ছিলেন ঢাকা দক্ষিণ আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদসহ কেন্দ্রীয় ও স্থানীয় নেতাকর্মী ও সমর্থকরা। আর কে মিশন রোড, গোপীবাগ, কমলাপুর এলাকায় প্রচারণা চালান ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস।

Print Friendly, PDF & Email

মতামত