মঙ্গলবার, ২০শে অক্টোবর, ২০২০ ইং

বিশ্বমানের ঢাকার প্রতিশ্রুতি দিয়ে তাবিথের ইশতেহার

নিউজগার্ডেনবিডিডটকম: 

বিশ্বমানের অত্যাধুনিক বাসযোগ্য ঢাকা গড়ে তোলার প্রত্যয়ে ঢাকা উত্তর সিটি করপোরেশন নির্বাচনে বিএনপি মনোনীত মেয়র প্রার্থী তাবিথ আউয়াল নির্বাচনি ইশতেহার ঘোষণা করেছেন। সোমবার (২৭ জানুয়ারি) সকাল ১১টায় রাজধানীর গুলশানে ইমানুয়্যেলস ব্যাংকুয়েট হলে তাবিথ আউয়াল তার ১৯ দফার ইশতেহার ঘোষণা করেন।

ইশতেহারে ডেঙ্গু নিয়ন্ত্রণকে সর্ব্বোচ প্রধান্য দিয়েছেন তিনি। এছাড়াও গুরুত্ব পেয়েছে দূষণ রোধ, নগরের পরিচ্ছন্নতা, যানজট নিয়ন্ত্রণ, ওয়ার্ডভিত্তি বিনোদন কেন্দ্র তৈরি করা ইত্যাদি।

ঘোষিত ইশতেহারে তিনি ঢাকা উত্তর সিটিকে বাসযোগ্য আধুনিক শহরে পরিবর্তন করা লক্ষ্যে যানজট, দূষণ ও পরিচ্ছন্নতাকে গুরুত্ব দিয়ে ১৯টি ক্ষেত্রে মোট ৯৫টি প্রতিশ্রুতি দেন। এ প্রতিশ্রুতি পূরণের জন্য নির্বাচনে তাকে বিজয়ী করতে নগরবাসীর প্রতি আহ্বান জানিয়েছেন এই মেয়রপ্রার্থী।

তাবিথের ঘোষিত ১৯ দফার মধ্যে রয়েছে- দূষণমুক্ত ও পরিচ্ছন্ন ঢাকা, মশক নিয়ন্ত্রণ, যানজট ব্যবস্থাপনা, গণপরিবহন, সড়ক নিরাপত্তা, অবকাঠামো, স্বাস্থ্যসেবা, নারী-শিশু ও প্রতিবন্ধী বান্ধব ঢাকা, নিরাপত্তা ও দুর্যোগ ব্যবস্থাপনা, নিরাপদ পানি, নিরাপদ খাদ্য, পাবলিক টয়লেট, ক্ষুদ্র ব্যবসা, ইন্টেলিজেন্ট সিটি, অপরাধ দমন, বিনোদন, আবাসন ও নগর প্রশাসন।

ইশতেহার ঘোষণাকালে বিএনপির এ মেয়রপ্রার্থী বলেন, ‘এ দফাগুলো বাস্তবায়নে আমি প্রতিজ্ঞাবদ্ধ। তাই সবার সহযোগিতা কামনা করছি।’

তাবিথ অভিযোগ করে বলেন, ‘ভোটাররা যেন কেন্দ্রে গিয়ে ভোট দিতে না পারেন সেজন্য তাদের ভয়ভীতি দেখানো হচ্ছে।’ নির্ভয়ে কেন্দ্রে গিয়ে ভোট দিতে জনগণের প্রতি আহ্বানও জানিয়েছেন তিনি।

তাবিথের ইশতেহার ঘোষণার সময় বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, নজরুল ইসলাম খান, কল্যাণ পার্টির চেয়ারম্যান সৈয়দ মুহাম্মদ ইব্রাহিম, সভাপতি আ স ম আবদুর রব, নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না, বিএনপির ভাইস চেয়ারম্যান মোহাম্মদ শাহজাহান, আবদুল আউয়াল মিন্টুসহ ঐক্যফ্রন্ট ও ২০ দলীয় জোটের নেতারা উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email

মতামত