মঙ্গলবার, ১৮ই ফেব্রুয়ারি, ২০২০ ইং

ডিএসসিসিকে দুনীর্তিমুক্ত প্রতিষ্ঠান হিসেবে গড়ে তুলব: তাপস

নিউজগার্ডেনবিডিডটকম: 

ডিএসসিসিকে দুনীর্তিমুক্ত প্রতিষ্ঠান হিসেবে গড়ে তুলব বলে অভিমত ব্যক্ত করেছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত মেয়রপ্রার্থী শেখ ফজলে নূর তাপস।

বুধবার (২২ জানুয়ারি) কারা কনভেনশন সেন্টারে সম্মলিত ব্যবসায়ী পরিষদ আয়োজিত ব্যবসায়ী সম্মেল ২০২০ আলোচনা সভায় অংশ নেওয়ার আগে সাংবাদিকদের একথা বলেন।

তাপস বলেন, ‘কোনোরকম কর বাড়ানো হবে না। ব্যবসায়ীরা যাতে কোনোরকম হয়রানির শিকার না হয় সেজন্য ব্যবস্থা নেওয়া হবে। আমরা ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনকে একটি দুর্নীতিমুক্ত প্রতিষ্ঠান হিসেবে গড়ে তুলব। আধুনিক প্রযুক্তি ব্যবহার করা হবে যাতে করে কোনো অসুবিধা না হয়।’

তিনি আরও বলেন, ‘যানজট নিরসনের জন্য আমরা বিভিন্ন প্রকল্প নেব। সেজন্য আমরা সচল ঢাকার আওতায় যাতায়াত ব্যবস্থাকে ঢেলে সাজাব। সড়কগুলোর কাযর্কারিতা ও উন্নয়ন হবে। কিছু সড়কে ধীর গতির যানবাহন চলবে, অন্য সড়কে দ্রুতগতির যানবাহন চলবে। এছাড়া হেঁটেচলা ও ঘোড়ার গাড়ির জন্য আলাদা লেন থাকবে। এক সড়কে সব যানবাহন পৃথিবীর কোথাও চলে না। আমাদের এখানে এটা থাকায় অচল অবস্থা তৈরি হয়েছে। সুতরাং এখানে সমন্বয় দরকার। একটি সুষ্ঠু ব্যবস্থা দরকার।

পরিবেশ দূষণ নিয়ে জানতে চাইলে তিনি বলেন, ‘আমাদের ঢাকা বায়ু দূষণে আক্রান্ত। আমরা সুন্দর ঢাকার জন্য রূপরেখা দিয়েছে। সেগুলো বাস্তবায়ন করতে পারলে বায়ু দূষণ রোধ করা সম্ভব হবে। আমরা সবুজায়ান করব। আমি মনে করি, পাঁচ বছরের মধ্যে ঢাকাবাসীকে একটি সুন্দর ও উন্নত শহর উপহার দিতে পারব।

Print Friendly, PDF & Email

মতামত