বৃহস্পতিবার, ৩০শে সেপ্টেম্বর, ২০২০ ইং

নারীবান্ধব ঢাকা গড়তে সিসিটিভি ও বাতি লাগানো হবে: আতিকুল

নিউজগার্ডেনবিডিডটকম: 

নির্বাচিত হলে ঢাকাকে নারীবান্ধব করার প্রতিশ্রুতি দিয়েছেন উত্তর সিটি করপোরেশনে আওয়ামী লীগের মেয়র প্রার্থী আতিকুল ইসলাম। আর এ জন্য সিসিটিভি ক্যামেরা ও ৪২ হাজার বাতি লাগানোর পরিকল্পনার কথা জানিয়েছেন তিনি। তাঁর ভাষ্য, এই ক্যামেরা ও বাতি নিয়ন্ত্রণ করা হবে সিটি করপোরেশনের কমান্ড সেন্টারের মাধ্যমে।

আজ রোববার বেলা সাড়ে ১১টার দিকে রাজধানীর কল্যাণপুরের খাজা মার্কেটের সামনে নির্বাচনী গণসংযোগে এসব কথা বলেন আতিকুল।

আতিকুল বলেন, ‘নিরাপদ, পরিষ্কার ও আলোকিত ঢাকা গড়তে ইতিমধ্যে আমরা কমান্ড সেন্টারের কাজ শুরু করেছি। এক বছরের মধ্যে সব চলে আসবে কমান্ডার সেন্টারের অধীনে।’

নির্বাচন কমিশনকে ধন্যবাদ জানিয়ে মেয়র আতিকুল বলেন, নির্বাচন কমিশন দেরিতে হলেও সরস্বতীপূজার বিষয়টিকে আমলে নিয়ে নির্বাচন পিছিয়ে দিয়েছে। বাংলাদেশ একটি অসাম্প্রদায়িক দেশ, এটাই তার প্রমাণ।

আতিকুল বলেন, ‘গত ৯ মাসে ডিজিটাল সিটি তৈরিতে কাজ করেছি। অনেক কাজ করতে পারিনি। এ সময় কমান্ড সেন্টারের পরিকল্পনা ছিল। আবার নির্বাচিত হলে কমান্ড সেন্টার করা হবে। এর মাধ্যমে ঢাকার কোথায় ময়লা পড়ে আছে, পরিচ্ছন্নতাকর্মীরা কোথা থেকে ময়লা নেননি, সে খবর চলে আসবে।’

আতিকুল জানান, আনসার ক্যাম্প থেকে কচুক্ষেত পর্যন্ত ১০০ ফুট সড়ক করা হবে।

দুর্নীতিমুক্ত সিটি করপোরেশন গড়ার অঙ্গীকার করে আতিকুল বলেন, অনলাইনের মাধ্যমে সবাই বাড়ির ট্যাক্স দেবেন। আঞ্চলিক নির্বাহী কর্মকর্তার অফিসে আর যেতে হবে না।

নির্বাচনী প্রচারের ১০ম দিনে আজ ঢাকা-১৪ আসনের ৯, ১০, ১১ নম্বর ওয়ার্ডের কল্যাণপুর, পাইকপাড়া, দক্ষিণ পাইকপাড়া, মধ্য পাইকপাড়া, মাজার রোড, গোলারটেক, লালকুঠি, গাবতলী সড়কে নির্বাচনী গণসংযোগ করছেন আতিকুল।

আজকের নির্বাচনী প্রচার ও সমাবেশে ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সভাপতি শেখ বজলুর রহমান, সাধারণ সম্পাদক এস এ মান্নান, যুবলীগের সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান, ১১ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী দেওয়ান আবদুল মান্নানসহ আওয়ামী লীগের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email

মতামত