সোমবার, ২১শে সেপ্টেম্বর, ২০২০ ইং

সব কিছু শান্তিপূর্ণ আছে, নির্বাচনী প্রচারণায় বললেন তাবিথ

নিউজগার্ডেনবিডিডটকম: 

নির্বাচনী প্রচারণায় গতকাল (১৬ জানুয়ারি) কোনো হামলা কিংবা বাধার ঘটনা ঘটেনি বলে জানিয়েছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) বিএনপি মনোনীত মেয়র প্রার্থী তাবিথ আউয়াল। তিনি বলেন, গতকালের পরিস্থিতি ছিল মেনে নেওয়ার মত। আজকেও তাই হবে আশা করছি। এখন পর্যন্ত সব কিছু শান্তিপূর্ণ আছে।

শুক্রবার (১৭ জানুয়ারি) সকাল সোয়া দশটার দিকে রাজধানীর মোহাম্মদপুরের নুরজাহান রোড এলাকায় নির্বাচনী প্রচারণায় এসে সাংবাদিকদের তিনি একথা বলেন।

এখন কোনো বাধার সম্মুখীন হচ্ছেন কিনা এমন প্রশ্নের জবাবে তাবিথ আউয়াল বলেন, আমরা প্রতিদিন ইতিবাচক মনোভাব নিয়েই শুরু করি। আজকে মাত্র শুরু করলাম। এখন পর্যন্ত পরিস্থিতি শান্তিপূর্ণ আছে।

দিনে ভালো রাতে খারাপ, এখনও কি তাই হচ্ছে? এমন প্রশ্নের জবাবে তাবিথ বলেন, গতকালকের পরিস্থিতি বলা যায় মেনে নেওয়ার মত ছিল। আমরা কিছু অভিযোগ করেছি, ইলেকশন কমিশন কী ব্যবস্থা নেয় আমরা তা দেখার অপেক্ষায় আছি। তবে বলতে পারি প্রতিনিয়ত পরিস্থিতি বদলাচ্ছে। আজকে আমরা বলতে পারি সব কিছু শান্তিপূর্ণ আছে।

ভোটারদের কাছ থেকে কেমন সাড়া পাচ্ছেন? জবাবে তাবিথ বলেন, যেখানেই যাই জনগণের ব্যাপক সাড়া পাচ্ছি। আজকে যেখানে এসেছি এখানেও জনগণ সকাল থেকে অপেক্ষায় ছিলো। আমরা দেখছি সাধারণ নাগরিকরা অনেক উৎফুল্ল মনে এগিয়ে আসছে।

তিনি বলেন, আমরা যেরকম সাড়া পাচ্ছি, এতে বিশ্বাস করি যদি আগামী ৩০ জানুয়ারি এরকমভাবে শৃঙ্খলা থাকে তাহলে আমাদের নিশ্চিত বিজয় হবে।

নির্বাচনের তারিখ নিয়ে বিতর্ক প্রসঙ্গে জানতে চাইলে তাবিথ বলেন, পূজার দিন নির্বাচন দিয়ে নির্বাচন কমিশন ইচ্ছাকৃতভাবে এ বিতর্ক সৃষ্টি করেছেন। শুধু তাই নয়, এ বিষয়ে তারা হাস্যকর ও অসম্মানজনক মন্তব্যও করছেন।

তিনি বলেন, পূজার দিনে নির্বাচন কারো জন্যই মঙ্গলজনক নয়। এ বিষয়ে আপীল বিভাগের সিদ্ধান্তের অপেক্ষায় আছি।

তিনি বলেন, ‘সরকার একটি সম্প্রদায়ের লোকদের ভোটে চায় না বলে ইচ্ছাকৃতভাবে পূজার দিন ভোটের তারিখ ঠিক করেছে।’

নির্বাচন পেছানো না পেছানোর প্রশ্নে তাবিথ আউয়াল বলেন, ‘নির্বাচন পেছানোর সঙ্গে অনেকগুলো বিষয় জড়িত থাকে, সেগুলো আগে সুরাহা করতে হবে। নতুন ভোটারের অন্তর্ভুক্তির বিষয়টিও সুরাহা করতে হবে।’

এ সময় তিনি বলেন, ‘যে গণজোয়ার তৈরি হয়েছে, ৩০ জানুয়ারি ধানের শীষকে বিজয়ের দিকে নিয়ে যাবে।’

বিএনপির মনোনীত এই মেয়র প্রার্থী বলেন, ‘ঢাকা শহর বসবাসের অযোগ্য হয়ে পড়েছে। রাস্তা ঘাট, ড্রেনেজ স্যুয়ারেজসহ নাগরিক সুবিধা থেকে প্রতিনিয়তই বঞ্চিত হচ্ছে নগরবাসী। আমরা সকল নাগরিক সুবিধা নিশ্চিত করে আধুনিক ঢাকা গড়ার প্রতিশ্রুতি দিচ্ছি।’

তাবিথ আউয়ালের সঙ্গে গণসংযোগে অংশ নিয়েছেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আতাউর রহমান ঢালী, প্রচার সম্পাদক শহীদ উদ্দীন চৌধুরী এ্যানী, যুবদলের সভাপতি সাইফুল আলম নীরব, উত্তরের সভাপতি এস এম জাহাঙ্গীর হোসেনসহ স্থানীয় বিএনপি নেতাকর্মীরা।

আগামী ৩০ জানুয়ারি রাজধানী ঢাকার দুই সিটি করপোরেশনে একযোগে নির্বাচন অনুষ্ঠিত হবে। এ নির্বাচনে ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র পদে বিএনপি’র পক্ষ থেকে তাবিথ আউয়ালকে মনোনয়ন দেওয়া হয়েছে।

Print Friendly, PDF & Email

মতামত