মঙ্গলবার, ২২শে সেপ্টেম্বর, ২০২০ ইং

‘নির্বাচনী আচরণবিধি সম্পূর্ণরূপে মানার নির্দেশ প্রধানমন্ত্রীর’

নিউজগার্ডেনবিডিডটকম: 

নির্বাচনে কোনোভাবেই আচরণবিধি লঙ্ঘন করা যাবে না। এটা প্রধানমন্ত্রীর নির্দেশ বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

শুক্রবার (১০ জানুয়ারি) পৌনে ১২টায় সড়ক ও জনপথ অধিদফতরের ঢাকা জোন কার্যালয় আধুনিকীকরণ শেষে উদ্বোধন করতে এসে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা বলেন তিনি।

ঢাকা দুই সিটি করপোরেশন নির্বাচনে লেভেল প্লেয়িং ফিল্ড হচ্ছে না বলে অভিযোগ বিএনপি’র। এ বিষয়ে ওবায়দুল কাদেরের কাছে জানতে চাইলে উল্টো কমিশনের প্রতি প্রশ্ন রেখে তিনি বলেন, ‘এটা কেমন লেভেল প্লেয়িং ফিল্ড হলো আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নির্বাচনী প্রচারণা চালাতে পারবে না কিন্তু বিএনপি সাধারণ সম্পাদক পারবেন। অথচ ভারতেও বিধানসভা নির্বাচনে প্রচারণা করতে পারেন মন্ত্রী, এমপিরা।’

এরপর কাদের বলেন, তারপরও নির্বাচন কমিশনের আচরণবিধি সম্পূর্ণরূপে পালন করব। আচরণবিধি নিয়ে নিয়ে প্রশ্ন আছে, বিতর্ক আছে তারপরও এটা মানতে হবে। প্রধানমন্ত্রী নির্দেশ দিয়েছেন, কোনোভাবেই যাতে আচরণবিধি লঙ্ঘন না হয়।

সড়কের প্রসঙ্গে মন্ত্রী বলেন, আমাদের চ্যালেঞ্জ সড়কে শৃঙ্খলা ফিরিয়ে আনা। এটা শুধু বলার মধ্যে সীমাবদ্ধ নয় মানুষ বাস্তবায়ন দেখতে চায়। তিন চাকার যান যাতে মহাসড়কে না চলতে পারে সেই ব্যবস্থা নিতে হবে। ২৮টি ওভারলোড কন্ট্রোল স্টেশন দ্রুত সম্ভব কার্যকর করতে হবে বলেও জানান তিনি।

Print Friendly, PDF & Email

মতামত