শুক্রবার, ২৪শে সেপ্টেম্বর, ২০২০ ইং

পুলিশের জন্য মেডিকেল ইউনিট করা হবে : প্রধানমন্ত্রী

নিউজগার্ডেনবিডিডটকম: 

পুলিশ বাহিনীর জন্য একটি মেডিকেল ইউনিট করা হবে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সোমবার পুলিশ সপ্তাহের দ্বিতীয় দিনে প্রধানমন্ত্রীর কার্যালয়ে ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তাদের সম্মেলনে তিনি এসব কথা বলেন।

শেখ হাসিনা বলেন, পুলিশের জন্য একটি মেডিকেল ইউনিট করা দরকার। কারণ, পুলিশ হাসপাতালগুলোতে অনেক সময় ডাক্তাররা যেতে চান না। পুলিশের চিকিৎসার সুবিধার জন্য আমরা এ ব্যবস্থাও করে দেব।

পুলিশ বাহিনী প্রতিটি ক্ষেত্রে দক্ষতার পরিচয় দিচ্ছে উল্লেখ করে শেখ হাসিনা বলেন, ৯৬ সালে প্রথমে যখন সরকারে আসি তখন পুলিশ বাহিনীর রেশন বাড়িয়ে দিয়েছিলাম এবং অন্যান্য সুযোগ-সুবিধা বৃদ্ধি করেছিলাম। ঝুঁকিভাতা থেকে শুরু করে অন্যান্য ভাতা বৃদ্ধি করেছিলাম। প্রমোশনের ব্যবস্থা করেছিলাম, লোকবলও বৃদ্ধি করেছিলাম। দ্বিতীয় দফায় যখন সরকারে আসি তখন পুলিশের জন্য কাজ করেছি। এবারও এসেই আমরা জনবল বৃদ্ধির দিকে নজর দিয়েছি।

আইনশৃঙ্খলা পরিস্থিতির উন্নতি হয়েছে বলেই আজ দেশ এগিয়ে যাচ্ছে উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, বাংলাদেশ পুলিশকে আধুনিক ও জনবান্ধব করে গড়ে তোলার লক্ষ্যে আমাদের সরকার বহুমুখী পদক্ষেপ গ্রহণ করেছে। পুলিশের জনবল আমরা ধাপে ধাপে বৃদ্ধি করেছি এবং প্রশিক্ষণের ব্যবস্থাও করেছি। নতুন নতুন পদ সৃষ্টি করে পুলিশের পদোন্নতির ব্যবস্থা করেছি। পুলিশের সাংগঠনিক কাঠামোতে আমরা নতুন নতুন ইউনিট করেছি। এই বিভিন্ন পুলিশ বাহিনীর ইউনিট তারা স্ব স্ব ক্ষেত্রে যথাযথ ভূমিকা পালন করছে।

প্রধানমন্ত্রী বলেন, আজকের বাংলাদেশে বিরাট একটা পরিবর্তন হয়েছে। যখন ১৯৯৬ সালে প্রথমবার ক্ষমতায় আসি তখন অনেক কম বাজেট পেয়েছি। এখন সব ক্ষেত্রে বাজেট বাড়ানো হয়েছে। প্রবৃদ্ধি হয়েছে ৮.১৫ ভাগ, মাথাপিছু আয় বেড়েছে। দেশের মানুষের ক্রয় ক্ষমতা বেড়েছে। আমাদের লক্ষ্য অবহেলিত মানুষের ভাগ্য পরিবর্তন, সে উদ্দেশ্যে কাজ করে যাচ্ছি।

Print Friendly, PDF & Email

মতামত