সোমবার, ২১শে সেপ্টেম্বর, ২০২০ ইং

স্যার আবেদের দাফন সম্পন্ন

নিউজগার্ডেনবিডিডটকম: 

ব্র্যাকের প্রতিষ্ঠাতা স্যার ফজলে হাসান আবেদের দাফন সম্পন্ন হয়েছে। আজ রোববার বেলা দুইটার দিকে বনানী কবরস্থানে স্যার আবেদের দাফন হয়।

বাংলাদেশের উন্নয়নের পালাবদলের অন্যতম পথদ্রষ্টা স্যার ফজলে হাসান আবেদ ৮৩ বছর বয়সে গত শুক্রবার রাত ৮টা ২৮ মিনিটে রাজধানীর একটি হাসপাতালে ইন্তেকাল করেন। তিনি মস্তিষ্কে টিউমারে আক্রান্ত হয়ে ২৮ নভেম্বর থেকে ওই হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন।

সকাল সাড়ে ১০টায় শ্রদ্ধা নিবেদনের জন্য স্যার আবেদের মরদেহ আর্মি স্টেডিয়ামে রাখা হয়। সেখানে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষে শ্রদ্ধা নিবেদন করা হয়।

এরপর জাতীয় সংসদের স্পিকার, ডেপুটি স্পিকার শ্রদ্ধা নিবেদন করেন। পরে আওয়ামী লীগ, বিএনপিসহ বিভিন্ন রাজনৈতিক দলের পক্ষ থেকে শ্রদ্ধা জানানো হয়। শ্রদ্ধা জানান গ্রামীণ ব্যাংকের প্রতিষ্ঠাতা ড. মুহাম্মদ ইউনূস। নানা শ্রেণি-পেশার হাজার হাজার মানুষ স্যার আবেদকে শ্রদ্ধা জানাতে আজ জড়ো হন আর্মি স্টেডিয়ামে।বনানী কবরস্থানে স্যার ফজলে হাসান আবেদকে শ্রদ্ধা জানাতে আসেন জাতীয় ঐক্যফ্রন্টের নেতা ও গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন।

দুপুর সাড়ে ১২টায় রাজধানীর আর্মি স্টেডিয়ামে স্যার আবেদের জানাজা হয়। এরপর দাফনের জন্য স্যার আবেদের মরদেহ বনানীর কবরস্থানে নিয়ে যাওয়া হয়। সেখানেই তাঁকে সমাহিত করা হয়।

জানাজা শুরু হওয়ার আগে ফজলে হাসান আবেদের ছেলে শামেরান আবেদ বলেন, ‘আমার বাবা সারা জীবন মানুষের জন্য কাজ করে গেছেন। উনি যদি কাউকে দুঃখ দিয়ে থাকেন আপনারা ক্ষমা করে দেবেন।’ শামেরান সবার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

Print Friendly, PDF & Email

মতামত