বুধবার, ২৩শে সেপ্টেম্বর, ২০২০ ইং

‘পলিটিশিয়ানের গণ্ডি পেরিয়ে স্টেটসম্যান শেখ হাসিনা’

নিউজগার্ডেনবিডিডটকম: 

আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা নিজেকে একজন রাজনীতিবিদের গণ্ডি পেরিয়ে সফল রাষ্ট্রনায়ক হিসেবে নিজের উত্তরণ ঘটিয়েছেন বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে আওয়ামী লীগের ২১তম জাতীয় কাউন্সিলের উদ্বোধনী অধিবেশনে ওবায়দুল কাদের এ মন্তব্য করেন।

একজন দার্শনিকের উক্তি তুলে ধরে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক প্রসঙ্গক্রমে বলেন, ‘একজন রাজনীতিবিদ কেবল পরের নির্বাচন নিয়ে চিন্তা করেন, কিন্তু একজন রাষ্ট্রনায়ক চিন্তা করেন আগামী প্রজন্ম নিয়ে। কাজেই প্রধানমন্ত্রী শেখ হাসিনা রাজনীতিবিদের সীমানা পেরিয়ে একজন সফল রাষ্ট্রনায়কের দক্ষতা অর্জন করেছেন।’

‘গত ৪৪ বছরে সবচেয়ে সফল একজন রাষ্ট্রনায়ক শেখ হাসিনা। গত ৪৪ বছরে সবচেয়ে জনপ্রিয় একজন নেতৃত্বের নাম শেখ হাসিনা’ বলেন ওবায়দুল কাদের।

আওয়ামী লীগের এ নেতা বলেন, ‘ভাই ও বোনেরা। সময় হাতে নেই। কাউন্সিল অধিবেশনে পেশ করব। শেষবার আপনাদের বলে যাই আসুন, আমরা ২১তম সম্মেলনে নবতর পথযাত্রার শপথ নিই। বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নির্বাচনি প্রতিশ্রুতি অক্ষরে অক্ষরে পালন করতে হবে। সেই প্রতিশ্রুতি পালনের উপযুক্ত শক্তি নিয়ে জঙ্গিবাদ, সাম্প্রদায়িকতার চ্যালেঞ্জ মোকাবিলায় আমাদের কাজ করতে হবে।’
ওবায়দুল কাদের বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবার হত্যার পর তারই কন্যা শেখ হাসিনা সবচেয়ে জনপ্রিয় নেতা হয়ে উঠেছেন। গত ৪৪ বছরে দেশের সবচেয়ে জনপ্রিয় নেতার নাম শেখ হাসিনা। তিনি ধ্বংসস্তূপের ওপর দাঁড়িয়ে দেশকে গড়ে তোলার কাজ করেছেন। কোন্দলে জর্জরিত আওয়ামী লীগকে ঐক্যবদ্ধ করেছেন এবং আন্দোলনের মাধ্যমে শৃঙ্খলিত গণতন্ত্রকে মুক্ত করেছেন।

তিনি বলেন, জাতির জনককে হত্যার পর দেশে অস্থিতিশীল পরিবেশের সৃষ্টি হয়। সেই অবস্থা থেকে দেশকে আজকের অবস্থানে নিয়ে আসতে কাজ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ কারণে গত ৪৪ বছরে সবচেয়ে সাহসী রাজনীতিকের নাম, দক্ষ প্রশাসকের নাম, সবচেয়ে সফল কূটনীতিকের নাম, জনপ্রিয় নেতার নাম শেখ হাসিনা।

এ সময় দলীয় প্রধানের চিন্তা ও লক্ষ্য বাস্তবায়নে তৃণমূলের নেতাকর্মীদের পাশে থাকার আহ্বান জানান আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল-কাদের।

তিনি বলেন, শেখ হাসিনা জনগণকে যে নির্বাচনি প্রতিশ্রুতি দিয়েছিলেন তা অক্ষরে অক্ষরে পালনের চেষ্টা করছেন। তাই আজ তার নেতৃত্বে যে শুদ্ধি অভিযানের শুরু হয়েছে তার মাধ্যমে আমাদের শুদ্ধ হয়ে জঙ্গিবাদ ও সাম্প্রদায়িকতার চ্যালেঞ্জ মোকাবিলা করতে হবে। এর জন্য নিজেদের গড়ে তুলতে হবে, এটাই হোক আজকের অঙ্গীকার।

Print Friendly, PDF & Email

মতামত