সোমবার, ২০শে সেপ্টেম্বর, ২০২০ ইং

‘রাজাকারের তালিকা থেকে কিছু নাম বাদ দিতে বলেছিলাম, সেটা আসেনি‘

নিউজগার্ডেনবিডিডটকম: 

রাজাকারের তালিকায় থাকা কিছু নাম বাদ দিতে নোট দেওয়া হয়েছিল। কিন্তু সে অনুযায়ী তালিকা হয়নি বলে মন্তব্য করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

মঙ্গলবার (১৭ ডিসেম্বর) ২৩ বঙ্গবন্ধু এভিনিউতে ‘মহান বিজয় দিবস ২০১৯’ উদযাপন উপলক্ষে কৃষকলীগের এক আলোচনা সভায় স্বরাষ্ট্রমন্ত্রী এ কথা বলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আপনারা নিশ্চয়ই জানেন মুক্তিযোদ্ধা মন্ত্রণালয় রাজাকারের লিষ্ট করবে। আমাদের কাছে দাবি করে তারা চিঠি পাঠিয়েছিলেন, আমাদের কাছে যে সমস্ত তথ্য আছে সেগুলো যেনো পাঠানো হয়। রাজাকারের লিষ্ট তৈরি করা দূরহ ব্যাপার। আমরা প্রাথমিক ভাবে দালাল আইনে যাদের নামে মামলা হয়েছিল, সেই দালাল আইনের লিস্টটা আমরা পাঠিয়ে দিয়েছি। সেই লিস্টে আমরা মন্তব্য করে দিয়েছি, অনেকের নামের মামলা উইথড্র করা হয়েছিলো। সেটা তালিকায় যাথাযথভাবে আসেনি। মুক্তিযুদ্ধ মন্ত্রণালয়ের রাজাকারের তালিকা নিয়ে আরো নিবিড়ভাবে পর্যবেক্ষণ করা উচিত হবে।

এছাড়া, মাদকের বিরুদ্ধে প্রধানমন্ত্রী জিরো টলারেন্স নিয়েছেন। বাইরের দেশ থেকে আমাদের দেশে মাদক প্রবেশ করছে। আমরা কঠোর থেকে কঠোরতর জায়গায় যাচ্ছি। আজকে মাদকের বিরুদ্ধে কৃষকলীগ ঐক্যবদ্ধ হওয়ার যে শপথ নিয়েছে আমরা তাকে সাধুবাদ জানাই। বলেন আসাদুজ্জামান খান কামাল।

স্বরাষ্ট্রমন্ত্রী আরও বলেন, শুদ্ধি অভিযান চলছে। অনেকেই মনে করেন আমরা থেমে গেছি। আমরা আসলে থেমে নেই। সুশাসন প্রতিষ্ঠার জন্য আমরা এই অভিযান চলমান রাখবো। আমরা তথ্যভিত্তিক অভিযান চালাবো।

অনুষ্ঠানে কৃষকলীগ সভাপতি কৃষিবিদ সমীর চন্দ বলেন, ‘প্রধানমন্ত্রী যথাসময়ে যথাযথ সিদ্ধান্ত নেন। চলমান দুর্নীতি, মাদক ও মজুদদারের বিরুদ্ধে অভিযানে নেত্রীর হাতকে শক্তিশালী করতে কৃষকলীগ আজ শপথ নিয়েছে। আমরা ঐক্যবদ্ধভাবে মাননীয় প্রধানমন্ত্রীর সাথে আছি।’

সভায় কৃষকলীগ নেতাদের দুর্নীতি, মাদক ও মজুদের বিরুদ্ধে শপথ বাক্য পাঠ করান আলোচনা সভার বিশেষ অতিথি ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য ড. আ আ ম স আরেফিন সিদ্দিক।

আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে আরও উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও শিক্ষা উপমন্ত্রী ব্যারিষ্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল। কৃষকলীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট উম্মে কুলসুম স্মৃতি, সাবেক সাংগঠনিক সম্পাদক কৃষিবিদ বিশ্বনাথ সরকার বিটু, কৃষিবিদ সাখাওয়াত হোসেন সুইট, আসাদুজ্জামান বিপ্লবসহ অনেকেই।

Print Friendly, PDF & Email

মতামত