মঙ্গলবার, ২২শে সেপ্টেম্বর, ২০২০ ইং

ঢাকার দুই সিটি নির্বাচনে প্রার্থী খোঁজা হচ্ছে: কাদের

নিউজগার্ডেনবিডিডটকম: 

ঢাকার দুই সিটি করপোরেশন নির্বাচনের জন্য প্রার্থী খোঁজা হচ্ছে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। সরকার যথাসময়ে ও ভালভাবে এই নির্বাচন চায় বলেও মন্তব্য করেন তিনি।

বুধবার (৪ ডিসেম্বর) দুপুরে সচিবালয়ে সাংবাদিকদের কাছে তিনি এসব মন্তব্য করেন।

ওবায়দুল কাদের জানান, নির্বাচন কমিশন থেকে তার কাছে ঢাকার দুই সিটি নির্বাচনের সময়ের বিষয়ে প্রস্তাব চাওয়া হয়েছিল। তবে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিষয়টি নির্বাচন কমিশনের ওপর ছেড়ে দিয়েছেন।

তিনি বলেন, সিটি করপোরেশন নির্বাচন আমরা ভালোভাবে করতে চাই এবং আমরা বিজয়ী হতে চাই। সিটি নির্বাচন যথাসময়ে হবে বলেই ঢাকা দুই মহানগরের সম্মেলন করা হয়েছে। সিটির সংগঠনকে আরো বেশি শক্তিশালী ও স্মার্ট করে গড়ে তুলতে সিটি আওয়ামী লীগের সম্মেলন করা হয়েছে বলে জানান কাদের। বলেন, ঢাকা মহানগরীর দুই সিটিকে আমরা ক্লিন ইমেজের নেতৃত্ব উপহার দিয়েছি, এটা আমরা করেছি আগামী সিটি নির্বাচনে জিততে।

আওয়ামী লীগের দুই সিটি নির্বাচনে প্রার্থী তালিকায় পরিবর্তন আসছে কিনা এমন প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, আমাদের মনোনয়ন বোর্ড রয়েছে, তারা এটা নিয়ে ভাববেন। আমাদের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে মনোনয়ন বোর্ড বসে সিদ্ধান্ত নেবেন। তবে এখন আমরা প্রার্থী খুঁজছি এবং চিন্তাভাবনা করছি।

যুবলীগের মত কেন্দ্রীয় আওয়ামী লীগের নেতৃত্বে পরিবর্তন হবে কিনা এমন প্রশ্নের জবাবে কাদের বলেন, ঢাকার দুই সিটিতে সম্পূর্ণ নতুন মুখ এসেছে। কেন্দ্রীয় আওয়ামী লীগে নতুন মুখ আসবে, আওয়ামী লীগের সম্মেলন মানেই নতুন পুরাতন মিলিয়ে কমিটি হবে।

কেন্দ্রীয় আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের পদে নতুন মুখ আসছে কিনা এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, আমি আপনাদের বারবার এক কথাই বলেছি, এটি প্রধানমন্ত্রীর এখতিয়ার। আমাদের সভাপতি যেটা ভালো মনে করবেন সেটাই হবে। কারণ উনি আমাদের কাউন্সিলরদের মাইন্ড সেটাপ ভালো করেই জানেন। আমাদের কাউন্সিলররাও সবসময় নেত্রীর ওপর আস্থা রাখেন। নেত্রী যেটা সিদ্ধান্ত নেবেন সেই সিদ্ধান্তে আমাদের কোনো দ্বিমত নেই, এতে আমি সাধারণ সম্পাদক থাকি আর না থাকি সেটা প্রশ্ন নয়।

Print Friendly, PDF & Email

মতামত