রবিবার, ২০শে সেপ্টেম্বর, ২০২০ ইং

সরকারের বিদায় ঘণ্টা বেজে গেছে: মির্জা ফখরুল

নিউজগার্ডেনবিডিডটকম: 

আওয়ামী লীগ সরকারের বিদায় ঘণ্টা বেজে উঠেছে বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। শুক্রবার জাতীয় প্রেসক্লাবে কৃষিবিদ জাবেদ ইকবাল স্মরণে এক আলোচনাসভায় তিনি এ মন্তব্য করেন।

মির্জা ফখরুল বলেন, আওয়ামী লীগের পতনের ঘণ্টা বেজেছে। সেদিন আমাদের খন্দকার মোশাররফ হোসেন সাহেব বলেছেন– ইডেনে উনি (শেখ হাসিনা) ঘণ্টা বাজিয়ে উদ্বোধন করেছেন ক্রিকেট খেলা, তাদেরও (সরকার) ঘণ্টা বাজছে আর কী। ঘণ্টার ধ্বনি শোনা যাচ্ছে চারদিকে।’

সরকার সবক্ষেত্রে ব্যর্থ মন্তব্য করে বিএনপি মহাসচিব বলেন, নানা ক্ষেত্রে ব্যর্থতাই সরকারের পতন ডেকে আনছে। তাদের সময় ফুরিয়ে এসেছে। ক্ষমতাসীনরা এখন বিএনপি জুজুতে ভুগছে। এ সময় দলমত নির্বিশেষে সবাইকে সরকার পতন আন্দোলনে ঐক্যবদ্ধভাবে অংশ নেয়ার আহ্বান জানান তিনি।

তিনি বলেছেন, মানুষের কথা বলার সুযোগ না থাকলে রাষ্ট্রে উগ্রবাদ ও জঙ্গিবাদের উদ্ভব হয়।

গত বুধবার হোলি আর্টিজানে হামলা মামলার রায়ে সাত জঙ্গির ফাঁসি হয়। রায়ের পর বিএনপির কোনো প্রতিক্রিয়া না থাকায় সরকার দলীয় নেতারা সমালোচনা করেন। আজ মির্জা ফখরুল বলেন, ‘আমরা তো প্রতিক্রিয়া দিয়েছি। সাংবাদিক ভাইয়েরা আমাকে ফোন করে প্রতিক্রিয়া জানতে চাইলে আমি বলেছি, এ রায়ে বিএনপি সন্তুষ্ট। এ রায়কে আমরা স্বাগত জানাচ্ছি।’ তিনি বলেন, ‘কিন্তু সমস্যা তো অন্য জায়গায়। রাষ্ট্রে যদি কথা বলার সুযোগ না থাকে, মানুষের কণ্ঠ যদি রুদ্ধ করে দেওয়া হয়, তাহলে সমাজ ও রাষ্ট্রে এ ধরনের উগ্রবাদ ও জঙ্গিবাদের উদ্ভব হয়। ১২ বছর ধরে তারা যে জোর করে ক্ষমতায় আছে এবং কাউকে কথা বলতে দিচ্ছে না, এ জন্যই এসব সমস্যার উদ্ভব হচ্ছে।’

বিএনপি মহাসচিব বলেন, হোলি আর্টিজান ঘটনা ঘটার পর বিএনপি চেয়ারপারসন সংবাদ সম্মেলন করে জাতীয় ঐক্যের কথা বলেছিলেন। দলমত-নির্বিশেষে সবাইকে ঐক্যবদ্ধ হতে আহ্বান জানিয়েছিলেন। বাংলাদেশকে ব্যর্থ রাষ্ট্রে পরিণত করার চক্রান্ত চলছে জানিয়ে মির্জা ফখরুল নেতা–কর্মীদের ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানান।

অ্যাগ্রিকালচারিস্টস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের আহ্বায়ক রাশিদুল হাসানের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য দেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা কবি আবদুল হাই সিকদার, যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, মহিলা দলের সভাপতি আফরোজা আব্বাস, অ্যাগ্রিকালচারিস্টস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের সদস্য সচিব ড. জিকেএম মোস্তাফিজুর রহমান প্রমুখ।

Print Friendly, PDF & Email

মতামত