সোমবার, ২০শে সেপ্টেম্বর, ২০২০ ইং

শেখ হাসিনা নির্বাচনকেন্দ্রিক রাজনীতি করেন না : ওবায়দুল কাদের

নিউজগার্ডেনবিডিডটকম: 

আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা নির্বাচনকেন্দ্রিক রাজনীতি করেন না বলে জানিয়েছেন দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

শনিবার (১৬ নভেম্বর) রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে স্বেচ্ছাসেবক লীগের জাতীয় সম্মেলনে তিনি এ কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, শেখ হাসিনা নির্বাচনকেন্দ্রিক রাজনীতি করেন না। তার চিন্তা পরবর্তী জেনারেশন। রাজনীতির গন্ডি পেরিয়ে শেখ হাসিনা এখন রাষ্ট্র নায়ক। কারণ ভিশন ২১০০ এর স্বাপ্নিক রূপকার তিনি।

স্বেচ্ছাসেবক লীগের নেতাকর্মীদের উদ্দেশ্যে ওবায়দুল কাদের বলেন, ‘আমি আপনাদের কাছে আহ্বান জানাব, নেত্রী যে শুদ্ধি অভিযান শুরু করেছেন। এই অভিযানকে যেকোনো মূল্যে সফল করতে হবে। দুর্নীতিবাজ, মাদকসেবী, চাঁদাবাজ, টেন্ডারবাজদের না বলুন। ভূমি দস্যুদের না বলুন। এটাই হচ্ছে শেখ হাসিনার শুদ্ধি অভিযান। সৎ সাহস আছে বঙ্গবন্ধু কন্যার, তিনি শুরু করেছেন নিজের ঘর থেকে এই শুদ্ধি অভিযান। আমরা তাকে স্যালুট করি।”

দীর্ঘ এক যুগেরও বেশি সময় পর বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের জাতীয় সম্মেলনে অনুষ্ঠিত হচ্ছে। স্বেচ্ছাসেবক লীগের সম্মেলন প্রস্তুতি কমিটির আহ্বায়ক নির্মল রঞ্জন গুহর সভাপতিত্বে সাংগঠনিক রিপোর্ট পেশ করেন সদস্য সচিব গাজী মেজবাউল হোসেন সাচ্চু।

সকালে প্রথম অধিবেশনের পর বিকেলে সম্মেলনের দ্বিতীয় অধিবেশন ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউশনে কাউন্সিল অধিবেশন হবে। সেখানেই সংগঠনের পরবর্তী সভাপতি-সাধারণ সম্পাদকের নাম ঘোষণা করা হবে। একই সঙ্গে ঘোষণা করা হবে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ স্বেচ্ছাসেবক লীগের সভাপতি-সাধারণ সম্পাদকের নাম।

এদিকে, সম্মেলনের শুরুতে নানা আনুষ্ঠানিকতা শেষে আলোচনার শুরুতেই শোক প্রস্তাব পাঠ করেন স্বেচ্ছাসেবক লীগের দপ্তর সম্পাদক সাহেল মোহাম্মদ টুটুল। এরপর এক মিনিট নীরবতা পালন করা হয়। স্বাগত বক্তব্য রাখেন সংগঠনের সহ সভাপতি ও অভ্যর্থনা উপ কমিটির আহ্বায়ক মতিউর রহমান মতি, সাংগঠনিক রিপোর্ট পাঠ করেন সম্মেলন প্রস্তুতি কমিটির সদস্য সচিব গাজী মেজবাউল হোসেন সাচ্চু। বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম।

এর আগে জাতীয় সংগীতের সঙ্গে জাতীয় পতাকা ও দলীয় পতাকা উত্তোলনের মাধ্যমে সম্মেলনের আনুষ্ঠানিক কার্যক্রম শুরু হয়। পরে চার ধর্মগ্রন্থ পাঠ করা হয়।

Print Friendly, PDF & Email

মতামত