বুধবার, ২৩শে সেপ্টেম্বর, ২০২০ ইং

কিছুদিনের মধ্যে পেঁয়াজের মূল্য স্বাভাবিক হবে: তোফায়েল

নিউজগার্ডেনবিডিডটকম: 

আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য ও সাবেক বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেছেন, ‘কিছুদিনের মধ্যে পেঁয়াজের মূল্য স্বাভাবিক হবে। ৫০ হাজার টন পেঁয়াজ জাহাজে করে দেশে আসার পথে রয়েছে।’
ভোলা সদর উপজেলার পূর্ব ইলিশা ইউনিয়ন পরিষদ চত্বরে আজ শুক্রবার দুপুরে এক অনুষ্ঠানে এসব কথা বলেন তোফায়েল আহমেদ। এই অনুষ্ঠানে ঘূর্ণিঝড় বুলবুলের প্রভাবে ক্ষতিগ্রস্ত মানুষের মাঝে টিন, চাল ও নগদ অর্থ বিতরণ করা হয়।
তোফায়েল আহমেদ বলেন, পৃথিবীর বিভিন্ন দেশে এ বছর পেঁয়াজের সংকট হয়েছে। তারপরেও মিশর, তুরস্ক, মিয়ানমারসহ অন্যান্য দেশ থেকে পেঁয়াজ আমদানির ব্যবস্থা করা হচ্ছে। অনেকগুলো প্রতিষ্ঠান প্রচুর পরিমাণ পেঁয়াজ আনার প্রক্রিয়ায় আছে। এগুলো আনা হলে দেশের চাহিদা পূরণ হবে, দামও কমে আসবে।

ভোলা-১ (ভোলা সদর) আসনের এই সাংসদ বলেন, ‘ব্যবসায়ীদের ওপর চাপ সৃষ্টি করে বাজার নিয়ন্ত্রণ করা যায় না। ব্যবসায়ীদের আপন করে নিতে হয়। এই ঘটনা থেকে ভবিষ্যতে আমাদের শিক্ষা নিতে হবে।’

বিএনপির নেতাদের দলত্যাগের বিষয়ে তোফায়েল আহমেদ বলেন, বিএনপি সম্পর্কে দলীয় নেতা-কর্মীদের ধারণা এখন খুব খারাপ। কারণ তাদের নেতা খালেদা জিয়া দুর্নীতির মামলায় সাজা খাটছেন, কারাগারে রয়েছেন। তাঁর ছেলে তারেক জিয়াও সাজাপ্রাপ্ত। একটা দল সাজাপ্রাপ্ত নেতার নেতৃত্বে চলতে পারে না। তিনি বলেন, বিএনপির নির্দেশ আসে লন্ডন থেকে। এখানে যাঁরা বিএনপির সিনিয়র নেতা আছেন তাঁরাও খুব বিব্রত। কারণ তারেক জিয়ার বয়সও অনেক কম। বিএনপির অনেক প্রবীণ প্রতিষ্ঠাতা আছে। সেই সব কারণে ক্ষোভে, অভিমানে কেউ কেউ দল থেকে পদত্যাগ করতে পারেন।

জেলা প্রশাসক মোহাম্মদ মাসুদ আলম ছিদ্দিকের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন জেলা পুলিশ সুপার সরকার মোহাম্মদ কায়সার, উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. কামাল হোসেন, জেলা আওয়ামী লীগ যুগ্ম-সাধারণ সম্পাদক জহিরুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক মইনুল হোসেন প্রমুখ।

Print Friendly, PDF & Email

মতামত