রবিবার, ১৯শে সেপ্টেম্বর, ২০২০ ইং

২৯ বছর দেশের মানুষ বঞ্চনা ভোগ করেছে: প্রধানমন্ত্রী

নিউজগার্ডেনবিডিডটকম: 

এই দেশের মানুষ দীর্ঘ ২৯ বছর বঞ্চনা ভোগ করেছে জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ১৯৭৫ সাল থেকে ১৯৯৬ সাল— এই ২১ বছর আর ২০০১ থেকে ২০০৮ সাল— এই ৮ বছর বাংলাদেশের মানুষ বঞ্চনা ভোগ করেছেন।

শনিবার (৯ নভেম্বর) সকালে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে শ্রমিক লীগের ১২তম ত্রিবার্ষিক সম্মেলনে দেওয়া বক্তব্যে প্রধানমন্ত্রী এসব কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, ‘দেশ যখন এগিয়ে যাচ্ছিল তখন ১৯৭৫ সালের ১৫ আগস্ট জাতির পিতাকে সপরিবারে হত্যা করা হয়। আমি আমার স্বজনদের হারিয়েছিলাম, কিন্তু বাংলাদেশের মানুষ হারিয়েছিল তাদের ভবিষ্যৎ। দেশ উন্নয়নের পথ থেকে সরে যায়, মানুষের ভাগ্যের পরিবর্তনের জন্য আওয়ামী লীগ ছাড়া আর কেউ কাজ করেনি। আমরা ক্ষমতায় এসে দেশের উন্নয়নে কাজ করছি। কৃষক-শ্রমিকের উন্নয়নে কাজ করছি।’

সম্মেলনে বিশেষ অতিথি হিসাবে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, শ্রম বিষয়ক সম্পাদক হাবিবুর রহমান সিরাজ, শ্রম প্রতিমন্ত্রী মুন্নুজান সুফিয়ানসহ বিদেশি তিনজন অতিথি উপস্থিত আছেন।

এই সম্মেলনেই ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে কাউন্সিল (দ্বিতীয়) অধিবেশনে নতুন নেতৃত্ব ঘোষণা করা হবে। এবারের সম্মেলনে সভাপতি ও সাধারণ সম্পাদক পদে পরিবর্তন হয়ে স্বচ্ছ ভাবমূর্তিসম্পন্ন, সক্রিয়, দক্ষ ও কর্মীবান্ধব নতুন নেতৃত্বের আশা করছেন নেতাকর্মীরা।

Print Friendly, PDF & Email

মতামত