রবিবার, ২৭শে সেপ্টেম্বর, ২০২০ ইং

১০ম গ্রেডে বেতন প্রদানসহ সার্ভে ডিপ্লোমা ইঞ্জিনিয়ারদের পাঁচ দফা বাস্তবায়নের দাবি

নিউজগার্ডেনবিডিডটকম: 

১০ম গ্রেড বেতন স্কেল প্রদান ও পদোন্নতিসহ সার্ভে ডিপ্লোমা ইঞ্জিনিয়ারদের পাঁচ দফা বাস্তবায়নের দাবি জানিয়েছে সার্ভে ডিপ্লোমা ইঞ্জিনিয়ারদের প্রতিনিধিত্বকারী সংগঠন ‘ইনস্টিটিউট অব সার্ভে ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স, বাংলাদেশ (আইডিএসইবি)’। শনিবার বিকেলে সংগঠনের সিলেট বিভাগীয় সম্মেলন থেকে এই দাবি জানানো হয়।

সংগঠনের সিলেট বিভাগীয় সভাপতি মো. সামসুল হকের সভাপতিত্বে সম্মেলনে সিলেট সিটি কর্পোরেশনের সাবেক মেয়র বদর উদ্দিন আহমেদ কামরান। উদ্বোধন করেন সংগঠনের চেয়ারম্যান হুমায়ুন কবীর তুষার। বক্তৃতা করেন কেন্দ্রীয় মহাসচিব মাঈনুল হক চৌধুরী দুলাল, কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান মো. মফিজুল ইসলাম, মো. বেলাল হোসেন ও মাকসুদুল আলম, যুগ্ম মহাসচিব মো. জাহাঙ্গীর হোসেন, মো. কবির আহমদ, মো. মিরাজ হোসেন ও মো. ইসমাইল হোসেন, দপ্তর সম্পাদক হামিদুল ইসলাম রিগান, সুনাজগঞ্জ জেলা সাধারণ সম্পাদক মো. ইকবাল হাসান প্রমূখ।

সভায় কানুনগো ও উপ-সহকারী সেটেলমেন্ট অফিসার পদে পদোন্নতির লক্ষ্যে পিএসসি কর্তৃক সুপারিশ প্রাপ্তদের দ্রুত জিও (সরকারী আদেশ) জারি, সকল দপ্তরে সার্ভেয়ার ও সমমান পদের নিয়োগ বিধিতে শিক্ষাগত যোগ্যতা ‘ডিপ্লোমা ইন ইঞ্জিনিয়ারিং (সার্ভেয়িং টেকনোলজি)’ প্রতিস্থাপন, ওই পদের সকল কার্যক্রম কারিগরি সংশ্লিষ্ট বিধায় সার্ভেয়ার পদটি কারিগরি পদ হিসেবে ঘোষণা এবং সকল দপ্তরে সার্ভেয়ার ও সমমানের শূন্যপদে দ্রুত নিয়োগ দেওয়ার দাবি জানানো হয়।

সম্মেলনে মো. সামসুল হককে আহ্বায়ক করে সিলেট বিভাগীয় আইডিএসইবি নতুন কমিটি গঠন করা হয়।

Print Friendly, PDF & Email

মতামত