শুক্রবার, ১৮ই সেপ্টেম্বর, ২০২০ ইং

জেল হত্যা দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা প্রধানন্ত্রীর

নিউজগার্ডেনবিডিডটকম: 

জেল হত্যা দিবসে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা জানিয়েছেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা। রোববার (৩ নভেম্বর) রাজধানীর ধানমন্ডি ৩২ এ বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান তিনি।

প্রথমে প্রধানমন্ত্রী ও পরে দলীয় প্রধান হিসেবে জাতির জনকের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেন শেখ হাসিনা। এ সময় আওয়ামী লীগের সিনিয়র নেতাসহ কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের নেতারা উপস্থিত ছিলেন। এরপর একে একে ঢাকা মহানগর আওয়ামী লীগ, সহযোগী ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানান।

শ্রদ্ধা নিবেদন শেষে দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের জাতীয় চার নেতার হত্যাকাণ্ড তদন্তে কমিশন গঠনের বিষয়ে আলোচনা চলছে বলে জানান।

তিনি বলেন, আওয়ামী লীগকে নেতৃত্ব শূন্য করে দেওয়ার ভিন্ন অভিলাষে কারাগারের ভেতরে আমাদের জাতীয় চার নেতা ও মুক্তিযুদ্ধের অন্যতম চারজন সংগঠককে নৃশংসভাবে হত্যা করা হয়। যারা খুনি তাদের অনেকেরই দণ্ড কার্যকর হয়েছে। যাদের দণ্ড কার্যকর হয়নি, যারা বিদেশে পলাতক তাদেরকে ফিরিয়ে আনার জোরদার প্রয়াস অব্যাহত রয়েছে।
এর আগে জেল হত্যা দিবস উপলক্ষ্যে আওয়ামী লীগ নেতারা সকাল ৮টায় বনানী কবরস্থানে জাতির পিতার ঘনিষ্ট সহচর ও মহান মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক জাতীয় নেতার কবরে ফুল দিয়ে শ্রদ্ধা জানান।

Print Friendly, PDF & Email

মতামত