রবিবার, ২৬শে সেপ্টেম্বর, ২০২০ ইং

আট জঙ্গি সংগঠনকে নিষিদ্ধ করা হচ্ছে: স্বরাষ্ট্রমন্ত্রী

নিউজগার্ডেনবিডিডটকম: 

পুলিশের স্পেশাল ব্রাঞ্চের দেওয়া তথ্যে আট জঙ্গি সংগঠনকে নিষিদ্ধ করা হচ্ছে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। জঙ্গি দমনে সরকারের জিরো টলারেন্স নীতি অনুযায়ী আল্লার দল নামধারী আট জঙ্গি সংগঠনকে নিষিদ্ধ ঘোষণা করা হবে বলেই জানান তিনি।

রোববার (৩ নভেম্বর) সকালে সচিবালয় কেন্দ্রিক সাংবাদিকদের সংগঠন ‘বাংলাদেশ সেক্রেটারিয়েট রিপোর্টার্স ফোরাম’ বিএসআরএফ সংলাপে এসে এসব কথা বলেন তিনি।

এ সময় গুরুত্বপূর্ণ বেশ কয়েকটি মামলার অগ্রগতিও তুলে ধরেন স্বরাষ্ট্রমন্ত্রী। বুয়েট শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যা মামলার একটি নির্ভূল চার্জশিট দেওয়ার কথা বলেন তিনি। জানান, এরইমধ্য তথ্য উপাত্ত পুলিশের হাতে চলে এসেছে, শিগগিরই চার্জশিট দেওয়া হবে।

স্বরাষ্ট্রমন্ত্রী কথা বলেন, আট বছর আগে খুন হওয়া সাংবাদিক দম্পতি সাগর- রুনি হত্যার অগ্রগতি নিয়ে। বলেন, হাইকোর্টের নির্দেশ মত এই মামলার তদন্ত করছে র‌্যাব। এ বিষয়েও তারা একটা চূড়ান্ত সিদ্ধান্তে পৌঁছাতে পারবে।

সামাজিক যোগাযোগ মাধ্যমে গুজব ছড়ানো প্রসঙ্গে স্বরাষ্ট্রমন্ত্রী ফেসবুক ব্যবহারকারীদের আরো সচেতন ও সাবধান হয়ে পোস্ট দেওয়ার পরামর্শ দেন। বিগত দিনে রামু, নাসিরনগরের ঘটনার উদাহরণ টেনে বলেন, যিনি পোস্ট করবেন কিংবা যিনি বা যারা দেখবেন তারা পোস্ট দেখার আগে ক্ষিপ্ত না হয়ে নিজে বিবেচনা করে সিদ্ধান্ত পৌঁছাবেন। এ বিষয়ে সরকারের নজরদারি রয়েছে বলে জানান তিনি।

রাজশাহী পলিটেকনিক্যাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষককে পুকুরে ফেলে দেওয়ার ঘটনার ভিডিও ফুটেজ দেখে অপরাধীদের গ্রেফতার করা হয়েছে বলে জানান স্বরাষ্ট্রমন্ত্রী।

নিজ মন্ত্রণালয়ের অগ্রগতি তুলে ধরতে গিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, পুলিশ বাহিনীকে ঢেলে সাজানো হয়েছে। পিবিআইকে আরো শক্তিশালী করা হয়েছে। পুলিশ বাহিনীতে হেলিকপ্টার সংযোজন করা হবে। এরইমধ্যে পুলিশের সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছে দিতে ৯৯৯ চালু করা হয়েছে। যার সুফল মানুষ পেতে শুরু করেছে।

ই পাসপোর্ট প্রসঙ্গে আসাদুজ্জামান খান কামাল জানান, আড়াই কোটি মেশিন রিডেবল-এমআরপি পাসপোর্ট দেওয়া হয়েছে। চলতি বছরের শেষে ই-পাসপোর্ট বা ইলেক্ট্রিক পাসপোর্ট চালু করা হবে।

Print Friendly, PDF & Email

মতামত