শনিবার, ১৯শে সেপ্টেম্বর, ২০২০ ইং

আবরার হত্যা: চলতি সপ্তাহে অভিযোগপত্র দিতে কাজ করছে পুলিশ

নিউজগার্ডেনবিডিডটকম: 

ঢাকা মহানগর পুলিশের কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিটের (সিটিটিসি) প্রধান মনিরুল ইসলাম বলেছেন, বুয়েট ছাত্র আবরার ফাহাদ হত্যা মামলার অভিযোগপত্র চলতি সপ্তাহের মধ্যে দাখিল করার লক্ষ্যে কাজ চলছে।

ডিএমপি নিউজ জানায়, রাজধানীর তেজগাঁওয়ে এফডিসিতে আয়োজিত ছায়া সংসদ বিতর্ক অনুষ্ঠানে মনিরুল ইসলাম এ কথা বলেন। ডিবেট ফর ডেমোক্রেসি ‘আবরার হত্যাকাণ্ডের জন্য ছাত্ররাজনীতি না মূল্যবোধের অবক্ষয়, কোনটি দায়ী’ শীর্ষক এই ছায়া সংসদ বিতর্ক প্রতিযোগিতার আয়োজন করে। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন মনিরুল ইসলাম।

মনিরুল ইসলাম বলেন, আবরার হত্যাকাণ্ড একটি মর্মান্তিক ঘটনা। এ হত্যাকাণ্ডে যারা জড়িত, তারা সবাই দুর্বৃত্ত ও অপরাধী। আবরার হত্যায় জড়িত ব্যক্তিদের কার কী দায়, তা নিরূপণ করা হচ্ছে এবং মামলায় নিখুঁত অভিযোগপত্র দাখিল করা হবে। তিনি বলেন, ‘আমরা আবরার হত্যা মামলার অভিযোগপত্র নভেম্বরের প্রথম সপ্তাহের মধ্যেই দাখিল করার লক্ষ্যে কাজ করছি।’

সিটিটিসি প্রধান বলেন, ‘মেধাবী মাত্রই আমরা মূল্যবোধসম্পন্ন বা বিবেকসম্পন্ন বলতে পারি না। কাগুজে নম্বরে তাই অনেককে আমরা মেধাবী আখ্যা দিলেও প্রকৃত মেধাবী তারাই, যাদের মূল্যবোধ রয়েছে, দেশের প্রতি, মানুষের প্রতি, সমাজের প্রতি ও পরিবারের প্রতি দায় রয়েছে। আর এই মূল্যবোধ পর্যায়ক্রমে তৈরি হতে থাকে।

আবরার ফাহাদ বুয়েটের তড়িৎ ও ইলেকট্রনিক প্রকৌশল বিভাগের দ্বিতীয় বর্ষের (১৭তম ব্যাচ) ছাত্র ছিলেন। তিনি থাকতেন বুয়েটের শেরেবাংলা হলের নিচতলায় ১০১১ নম্বর কক্ষে। ৬ অক্টোবর দিবাগত রাতে তাঁকে ডেকে নিয়ে যাওয়া হয় একই হলের ২০১১ নম্বর কক্ষে। পরে তাঁকে পিটিয়ে হত্যা করা হয়।

Print Friendly, PDF & Email

মতামত