রবিবার, ২০শে সেপ্টেম্বর, ২০২০ ইং

সাকিবকে আইনি নোটিশ পাঠানোর চিন্তা বিসিবির

নিউজগার্ডেনবিডিডটকম: 

ঘটনাটা কয়েক দিন আগের। বিসিবির বিভিন্ন অনিয়ম তুলে ধরে ১৩ দফা দাবি আদায়ের লক্ষ্যে তখন ধর্মঘটে সাকিব আল হাসানসহ দেশের শীর্ষ ক্রিকেটাররা। ওর মধ্যেই ঘোষণা এল, দেশের শীর্ষস্থানীয় একটি মোবাইল সেবাদানকারী প্রতিষ্ঠান ‘গ্রামীণফোন’ এর পণ্যদূত হয়েছেন জাতীয় দলের অধিনায়ক সাকিব আল হাসান। আর পুরো ব্যাপারটাই হয়েছে বিসিবির কাছ থেকে আনুষ্ঠানিক অনাপত্তিপত্র না নিয়েই। আর তাতেই চটেছে দেশীয় ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা। সাকিবের বিরুদ্ধে আইনি নোটিশ পাঠানোর চিন্তা করছে বিসিবি।

এ ব্যাপারে এএফপির সঙ্গে কথা বলেছেন ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী। প্রধান নির্বাহী বলেছেন, ‘আমরা বিশ্বাস করি সে যা করেছে তাতে বোর্ডের সঙ্গে চুক্তির শর্ত ভঙ্গ হয়েছে এবং যেভাবে চুক্তি করা হয়েছে তাতে নিয়ম ভাঙা হয়েছে। অবশ্যই আমরা এর বিরুদ্ধে ব্যবস্থা নেব।’ বোর্ড সভাপতি নাজমুল হাসানও দেশীয় কিছু সংবাদ মাধ্যমের কাছে এ ব্যাপারে সাকিবের উদ্দেশ্যে ক্ষোভ ঝেড়েছেন।

সম্প্রতি ১৩ দফা দাবি আদায়ে দেশের শীর্ষ ক্রিকেটারদের ধর্মঘটে বাংলাদেশের ক্রিকেটে অচলাবস্থা সৃষ্টি হয়। তিন দিন পর বিসিবি জানায়, তারা বেশির ভাগ দাবি পূরণে প্রয়োজনীয় পদক্ষেপ নিচ্ছে। বিসিবি অধিকাংশ দাবি মেনে নেওয়ার আশ্বাস দেওয়ায় ধর্মঘট স্থগিত করেন ক্রিকেটাররা। সেই ধর্মঘটে সর্বাগ্রে ছিলেন সাকিব। আন্দোলনের দ্বিতীয় দিন গত ২২ অক্টোবর ক্রিকেটারদের ধর্মঘটের সময় সাকিব আল হাসানকে তাদের নতুন ব্রান্ড অ্যাম্বাসেডর হিসেবে ঘোষণা দেয় গ্রামীণফোন।

Print Friendly, PDF & Email

মতামত