বৃহস্পতিবার, ২৪শে সেপ্টেম্বর, ২০২০ ইং

বাংলাদেশ চলচ্চিত্র প্রদর্শক সমিতির কাজী সোয়েব সভাপতি, আওলাদ সাধারণ সম্পাদক

নিউজগার্ডেনবিডিডটকম: 

নিজস্ব প্রতিবেদক: বাংলাদেশ চলচ্চিত্র প্রদর্শক সমিতির নির্বাচনে সভাপতি পদে জয়ী হয়েছেন কাজী শোয়েব রশিদ ও সাধারণ সম্পাদক হয়েছেন আওলাদ হোসেন উজ্জল।

রবিবার (২০ অক্টোবর) বাংলাদেশ চলচ্চিত্র প্রদর্শক সমিতির নির্বাচন বোর্ডের সভাপতি সুদীপ্ত কুমার দাস, সদস্য মোজাহারুল ইসলাম ওবায়েদ ও জাহিদ হোসেনের স্বাক্ষর করা একটি চিঠিতে এ তথ্য জানানো হয়।

চিঠিতে আরও জানানো হয়, সহ-সভাপতি পদে নির্বাচিত হয়েছেন মিয়া আলাউদ্দিন ও আমির হামজা, সহ-সাধারণ সম্পাদক পদে শরফুদ্দিন এলাহী সম্রাট, খোরশেদ আলম, কোষাধ্যক্ষ আজগর হোসেন, সাংগঠনিক সম্পাদক আবুল হোসেন, সাংস্কৃতিক, সমাজকল্যাণ ও আইন বিষয়ক সম্পাদক আর.এম, ইউনুস (রুবেল), কার্যনির্বাহী পরিষদের সদস্য হিসেবে আছেন উত্তম কুমার সিংহ রায়, রফিক উদ্দিন, রবিউল ইসলাম, ফারুক হোসেন মানিক, আশরাফুল ইসলাম বাবু ও সুমন কুমার সাহা।

এতে আরও জানানো হয়, ২০১৯-২১ এর সংশোধিত তফসিল অনুযায়ী কর্মকর্তা পদে প্রাপ্ত মনোনয়ন পত্রসমূহ যাচাই-বাছাই পূর্বক সবগুলো মনোনয়নপত্র বৈধ বলে বিবেচিত হওয়ায় এবং ১টি পদের বিপরীতে ১টি করে বৈধ মনোনয়নপত্র দাখিল হওয়ায় সবাইকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ঘোষণা করা হলো। এর আগে ইফতেখার উদ্দিন নওশাদ সভাপতি ও কাজী শোয়েব রশিদ সমিতির সাধারণ সম্পাদক পদে ছিলেন।

এদিকে অক্টোবরের শুরুতে বাংলাদেশ চলচ্চিত্র প্রদর্শক সমিতির বর্তমান কমিটির বিরুদ্ধে অভিযোগের প্রেক্ষিতে সংগঠনের নির্বাচন স্থগিত করার সংবাদ পাওয়া যায়। এ সময় স্মারক নং- ২৬.০০.০০০০.১৫৭.৩৩.০৩২.০৩/২৯৪ এবং বাণিজ্য মন্ত্রণালয়ের (টি. ও-২ শাখা) থেকে এমন তথ্য জানানো হয়েছিল। সেখানে প্রাপ্ত অভিযোগের আলোকে বেশকিছু বিষয়সমূহ তদন্ত করে পত্র প্রাপ্তির দশ কার্যদিবসের মধ্যে প্রতিবেদন প্রেরণের জন্য নির্দেশ দেওয়া হয়েছিল। তবে বর্তমান কমিটির সহ-সভাপতি মিয়া আলাউদ্দিন এ বিষয়ে বলেন, গত ১৭ অক্টোবর হাই কোর্টে এক স্টে অর্ডারের মাধ্যমে এ সমস্যার সামাধান হয়েছে।

Print Friendly, PDF & Email

মতামত