মঙ্গলবার, ২২শে সেপ্টেম্বর, ২০২০ ইং

জি কে শামীম, খালেদ ভুঁইয়ার বিরুদ্ধে দুদকের মামলা

নিউজগার্ডেনবিডিডটকম: 

জ্ঞাত আয় বহির্ভুত সম্পদ থাকার অভিযোগে যুবলীগ নেতা জি কে শামীম ও খালেদ ভুঁইয়ার বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। আজ সোমবার দুপুরে দুদকের সমন্বিত জেলা কার্যালয়-১ এ মামলা দুটি করা হয়।

জি কে শামীমের বিরুদ্ধে মামলা করেন দুদকের উপপরিচালক মো. সালাউদ্দিন। মামলায় শামীমের বিরুদ্ধে ২৯৭ কোটি ৯ লাখ টাকা জ্ঞাত আয় বহির্ভুত সম্পদ থাকার অভিযোগ আনা হয়েছে।

খালেদ ভুঁইয়ার বিরুদ্ধে মামলাটি করেন আরেক উপপরিচালক জাহাঙ্গীর আলম। এই মামলায় খালেদের বিরুদ্ধে ৫ কোটি ৫৮ লাখ টাকা জ্ঞাত আয় বহির্ভুত সম্পদ থাকার অভিযোগ আনা হয়েছে।

গত ১৮ সেপ্টেম্বর রাজধানীর ফকিরাপুলে ক্যাসিনো চালানো সহ নানা অভিযোগে গত ১৮ই সেপ্টেম্বর খালেদ মাহমুদ ভুঁইয়াকে গ্রেপ্তার করে র‌্যাব। পরে অভিযান চালিয়ে তার নিয়ন্ত্রিত ও পরিচালিত ৩টি ক্যাসিনো থেকে বিপুল অর্থ, মাদকদ্রব্যসহ শতাধিক নারী-পুরুষকে গ্রেপ্তার করা হয়। সিলগালা করা হয় ফকিরাপুলের ইয়ং মেন্স ক্লাব ক্যাসিনো, বনানীর ‘গোল্ডেন ঢাকা বাংলাদেশ ক্যাসিনো, গুলিস্তানের ‘বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্র’ ক্যাসিনো এবং মতিঝিলের আরামবাগে ‘ঢাকা ওয়ান্ডারার্স ক্লাব’ ক্যাসিনো।

দুইদিন পর ২০শে সেপ্টেম্বর গ্রেপ্তার করা হয় যুবলীগের আরেক নেতা জি কে শামীমকে। পরে অভিযান চালিয়ে রাজধানীর নিকেতনে তার অফিস থেকে ১ কোটি ৮০ লাখ নগদ টাকা ও ১৬৫ কোটি টাকার এফডিআরের কাগজপত্র জব্দ করে র‌্যাব। দুজনই এখন কারাগারে আছেন।

Print Friendly, PDF & Email

মতামত