বুধবার, ২৩শে সেপ্টেম্বর, ২০২০ ইং

উপাচার্যকে আলটিমেটাম, কাল দেখা না দিলে তালা

নিউজগার্ডেনবিডিডটকম: 

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) উপাচার্য সাইফুল ইসলামকে আগামীকাল শুক্রবার বেলা দুইটার মধ্যে শিক্ষার্থীদের মাঝে উপস্থিত হয়ে জবাবদিহি করার সময় বেঁধে দিয়েছেন শিক্ষার্থীরা। অন্যথায় কাল থেকে বিশ্ববিদ্যালয়ে তালা ঝুলিয়ে দেবেন বুয়েটের আন্দোলনরত শিক্ষার্থীরা।

আজ বৃহস্পতিবার দুপুর ১২টার দিকে বুয়েটের শহীদ মিনার প্রাঙ্গণে শিক্ষার্থীরা উপাচার্যকে এই আলটিমেটাম দেন এবং আবরার হত্যার বিচারসহ তাঁদের ১০ দফা দাবি পুনর্ব্যক্ত করেন। এসব দাবিতে শিক্ষার্থীরা এখন ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল করছেন।

এর আগে, বেলা ১১টার দিকে ক্যাম্পাসের শহিদ মিনাররে জড়ো হতে থাকে আন্দোলনরত শিক্ষার্থীরা।

শিক্ষার্থীদের ১০ দফা দাবির মধ্যে অন্যতম হলো আবরারের খুনিদের সর্বোচ্চ শাস্তি নিশ্চিত করা, সিসিটিভির ভিডিও ফুটেজে শনাক্ত খুনিদের বিশ্ববিদ্যালয় থেকে আজীবন বহিষ্কার করা, বুয়েট ক্যাম্পাসে সাংগঠনিক ছাত্ররাজনীতি নিষিদ্ধ করা।

শিক্ষার্থীরা এসময় ক্ষোভ প্রকাশ করে বলেন, আমরা আন্দোলন করছি। কিন্তু বুয়েট কর্তৃপক্ষ এখনো আনুষ্ঠানিকভাবে আমাদের কোনো কিছু জানায়নি। নতুবা প্রতিষ্ঠানটির সকল একাডেমিক ও প্রশাসনিক ভবনে তালা ঝুলিয়ে দেওয়ার ঘোষণা দিয়েছে তারা।

তারা ‘খুনিদের ফাঁসি চাই’ ‘খুনিদের ঠিকানা এই বুয়েটে হবে না’ ‘আমার ভাই কবরে খুনি কেন বাহিরে’ ‘প্রশাসন নীরব কেন, জবাব চাই’ নানান স্লোগান দিতে থাকেন।

গত রোববার রাতে শেরেবাংলা হলে আবরারকে পিটিয়ে হত্যা করেন বুয়েট ছাত্রলীগের একদল নেতা-কর্মী। আবরার হত্যার ঘটনায় ১৯ জনকে আসামি করে তাঁর বাবা বরকত উল্লাহ ঢাকার চকবাজার থানায় মামলা করেছেন।

Print Friendly, PDF & Email

মতামত