রবিবার, ১৯শে সেপ্টেম্বর, ২০২০ ইং

আবরার হত্যার প্রতিবাদে ঐক্যফ্রন্টের সমাবেশ রোববার

নিউজগার্ডেনবিডিডটকম: 

জাতীয় ঐক্যফ্রন্ট নিজেদের এক বছরপূর্তি ও বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ছাত্র আবরার ফাহাদকে পিটিয়ে হত্যার প্রতিবাদে আগামী রোববার সমাবেশ ও শোক র‌্যালি করবে।

আজ বৃহস্পতিবার দুপুরে রাজধানীর মতিঝিলে ঐক্যফ্রন্টের আহ্বায়ক ড. কামাল হোসেনের চেম্বারে জোটের স্টিয়ারিং কমিটির বৈঠক শেষে এসব কথা জানানো হয়।
জোটের অন্যতম শীর্ষ নেতা ও নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না বলেন, ‘আবরারের মৃত্যুতে শোক প্রকাশ করে জাতীয় ঐক্যফ্রন্ট রোববার বিকেল ৩টায় প্রেসক্লাবে সমাবেশ করবে। সমাবেশ শেষে প্রেসক্লাব থেকে শোক র‌্যালি হবে শহীদ মিনার পর্যন্ত।’ মান্না সবাইকে এ র‌্যালিতে অংশ নেওয়ার আহ্বান জানান।

বৈঠক শেষে ড. কামাল হোসেন বলেন, হত্যাকারীরা বিশ্ববিদ্যালয়ের ছাত্র। তারা এই ধরনের কাজ করতে পারে তা বিশ্বাস করতে পারি না। আমরা কোন জায়গায় সমাজকে, শিক্ষাপ্রতিষ্ঠানকে নিয়ে যাচ্ছি।’

মাহমুদুর রহমান মান্না বলেন, আবরার হত্যার ঘটনায় ঐক্যফ্রন্ট মর্মাহত ও ক্ষুব্ধ। স্বৈরাচারের বিরুদ্ধে ছাত্রসমাজ রাজপথে মুখরিত হয়েছে। ছাত্রদের বিক্ষোভের সঙ্গে এ জোট একাত্মতা প্রকাশ করে।

সরকার বিরোধী মত তারা সহ্য করতে পারে না জানিয়ে মান্না বলেন, মত প্রকাশের স্বাধীনতা সবার আছে। বিরোধী মত রক্ষা করবার জন্য ঐক্যফ্রন্ট ঐক্যবদ্ধভাবে কাজ করে যাবে। এ ছাড়া বলেন, প্রধানমন্ত্রীকে বলা হয় তিনি ছাত্রলীগের সাংগঠনিক নেত্রী। সে হিসেবে তাঁকেও দলের দায়িত্ব নিতে হবে।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ইকবাল মাহমুদ টুকু বলেন, আবরার হত্যাকাণ্ড সরকারের ছত্রচ্ছায়ায় হয়েছে।

বৈঠকে আরও উপস্থিত ছিলেন জেএসডি সভাপতি আসম আবদুর রব, গণস্বাস্থ্য কেন্দ্রের ট্রাস্টি চিকিৎসক জাফরুল্লাহ চৌধুরী, গণফোরামের নির্বাহী সভাপতি সুব্রত চৌধুরী, আবু সাইয়িদ, সাংসদ মোকাব্বির খান, নাগরিক ঐক্যের সমন্বয়ক শহীদুল্লাহ কায়সার প্রমুখ।

Print Friendly, PDF & Email

মতামত